• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বলিউডে কাজলের ৩০ বছর


বিনোদন ডেস্ক আগস্ট ৭, ২০২২, ১২:৪৩ পিএম
বলিউডে কাজলের ৩০ বছর

ঢাকা : নায়িকা হিসেবে কাজলের প্রথম ছবি ছিল ‘বেখুদি’। ১৯৯২ সালের ৩১ জুলাই মুক্তি পায় ছবিটি; কিন্তু সে ছবি চলেনি। তাই অভিনয়কে আর পেশা হিসেবে নিতে চাননি তিনি।

এক পুরনো সাক্ষাৎকারেও কাজল বলেছিলেন, ‘প্রথম ছবিটাই ব্যর্থ। অভিনয়কে পেশা করতে চাইনি কখনোই। হঠাৎ এসে পড়েছিলাম বলিউডে। থেকেও গেলাম সেভাবে। আমার অভিনেত্রী হওয়াটাই আসলে একেবারে আচমকা।’

প্রথম ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর ‘বাজিগর’ ছবিতে কাজ করেন কাজল এবং এর পরেরটুকু সবার জানা। ‘বাজিগর’, ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘ফানা’- যাতেই হাত দিয়েছেন, সোনা ফলেছে বলিউডে। তিনি নায়িকা মানেই ছবি সুপারহিট। আর এভাবেই দেখতে দেখতে বলিউডে ৩০টি বছর কাটিয়ে ফেললেন তিনি। নিজের এই চমকপ্রদ সফর নিয়ে কথা বলেছেন কাজল।

তিন দশকের দীর্ঘ সিনেমা ভ্রমণকে ঘিরে রীতিমতো বিস্মিত কাজল বলেন, ‘বিশ্বাসই হচ্ছে না ৩০ বছর পার করে ফেলেছি। কীভাবে এতগুলো বছর কাটিয়ে দিলাম। নিজের এই ভ্রমণ নিয়ে আমি আপ্লুত। মনে হচ্ছে যেন এই গতকালই কাজ শুরু করেছি। নিজের সন্তানদের দিকে তাকালে মনে হয়, সত্যি অনেকগুলো বছর পার করে ফেলেছি।’

তার অভিনয় যাত্রা সম্পর্কে তিনি জানান, তিনি পরিচালকদের কাছে কৃতজ্ঞ তাকে দুর্দান্ত চরিত্র দেওয়ার জন্য। সেই সঙ্গে তার অনুরাগীদের কাছেও কৃতজ্ঞ অফুরন্ত ভালোবাসা দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, ‘আমি ভাগ্যবান যে আমি দুর্দান্ত সিনেমা পেয়েছি, কিছু দুর্দান্ত পরিচালকের সঙ্গে কাজ করেছি এবং সিনেমাগুলোতে দুর্দান্ত সংগীত পেয়েছি। আমি সর্বদা কৃতজ্ঞ থাকব যে আমার ভক্তরা আমাকে বিশ্বাস করেন এবং এই সবই আমাকে ৩০ বছর ধরে এইখানে ধরে রেখেছে।’

ওটিটি প্ল্যাটফর্মে আগেই অভিষেক হয়েছে কাজলের। নেটফ্লিক্সের ‘ত্রিভঙ্গ’ ছবিতে দেখা গেছে তাকে। এবার ওয়েবসিরিজে কাজ করতে চলেছেন তিনি। ডিজনি প্লাস হটস্টারের একটি সিরিজে কাজলকে দেখা যাবে। এছাড়া অস্কার কমিটির সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন তিনি।

কাজল যখন জনপ্রিয়তার তুঙ্গে, তখনই সিদ্ধান্ত নেন বিয়ে করার। সহশিল্পী অজয় দেবগনের সঙ্গে তিনি গাঁটছড়া বাঁধেন ১৯৯৯ সালে। এই দম্পতির রয়েছে দুই সন্তান; একটি ছেলে ও একটি মেয়ে। সামনে কাজলকে দেখা যাবে ‘সালাম ভেঙ্কি’ নামের একটি ছবিতে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!