• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আজও সেই স্কার্টে পানি লাগাননি সামিরা


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ৬, ২০২২, ০২:০০ পিএম
আজও সেই স্কার্টে পানি লাগাননি সামিরা

ঢাকা : বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ। ক্যারিয়ারের অল্প সময়ে আকাশচুম্বী দর্শকপ্রিয়তা পান তিনি। সালমান পর্দায় যেমন প্রেমিক পুরুষ ছিলেন, বাস্তব জীবনেও তার ব্যতিক্রম ছিলেন না তিনি।

চলচ্চিত্রে পা রাখার আগেই সামিরার প্রেমে পড়েন সালমান শাহ। ১৯৯০ সালের ১২ জুলাই চট্টগ্রাম ক্লাবে একটি ফ্যাশন শোয়ে সামিরাকে প্রথম দেখেন সালমান শাহ। প্রথম সাক্ষাতেই সামিরাকে সালমান শাহ বলেছিলেন—‘তুমি আমার বউ হবা’। এর পর রক্ত দিয়ে চিঠি লেখাসহ নানা পাগলামো করেন সালমান শাহ। সর্বশেষ ১৯৯২ সালে ২০ ডিসেম্বর ধুমধাম করেই সালমান শাহ-সামিরার বিয়ে হয়। বিয়ের পর বেশ ভালোই চলছিল তাদের সংসার।

‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে সালমান শাহ নাম নিয়ে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। মাত্র চার বছরে ২৭টি সিনেমায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে যান তিনি। বৃহস্পতি তুঙ্গে থাকা অবস্থায় অর্থাৎ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন সালমান শাহ। যে রহস্যের জট আজও খোলেনি।

সালমান শাহর পরিবারের দাবি—তাকে হত্যা করা হয়েছে। এক্ষেত্রে সন্দেহের আঙুল ওঠেছে স্ত্রী সামিরার দিকে।

এদিকে স্ত্রী সামিরার দাবি— এখনো সালমান শাহর ভালোবাসা বয়ে বেড়াচ্ছেন তিনি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সামিরা একটি স্কার্ট পরেছিলেন। এ পোশাকেই সালমান শাহর সঙ্গে শেষবার দেখা হয় সামিরার। দুঃসহ দিনের স্মৃতিটুকু ধরে রাখতে আজও সেই স্কার্টে পানি লাগাননি সামিরা।

বিষয়টি উল্লেখ করে সামিরা বলেন—১৯৯৬ সালের ৬ সেপ্টম্বর আমি স্কার্ট পরা ছিলাম। সেদিনের সেই স্কার্ট আজও ধুইনি। এই স্কার্টের সঙ্গে জড়িয়ে আছে ইমনের (সালমান শাহ) স্মৃতি। এই পোশাকেই ইমন আমাকে শেষবার দেখেছিল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!