• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

এবার কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের পাশে ওয়ালটন


বিনোদন প্রতিবেদক জুন ৩, ২০১৭, ০৭:২৫ পিএম
এবার কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের পাশে ওয়ালটন

ঢাকা: বাংলাদেশের অন্যতম খ্যাতিমান শিল্পী আব্দুল জব্বার। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়কার স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হতে প্রচারিত সালাম সালাম হাজার সালাম, জয় বাংলা বাংলার জয়, আমার ভাইয়ের রক্তে রাংগানো একুশে ফেব্রুয়ারির মতো অসংখ্য জনপ্রিয় গানে কণ্ঠ দিয়ে মুক্তিযোদ্ধাদের সরাসরি উদ্বুদ্ধ করেছেন। 

আর এই প্রবীণ শিল্পী চিকিৎসার অভাবে দীর্ঘদিন যাবৎ কষ্ট পেয়ে যাচ্ছেন। ফেসবুকের একজনের স্ট্যাটাসের সূত্রে বিষয়টি জানতে পেরে ক’দিন আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বড় ছেলে, সানোয়ারা গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জনাব মুজিবুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন মহান শিল্পীর হাতে নগদ ৫ লক্ষ টাকার চেক তুলে দেন। আর এবার এই শিল্পীর পাশে সহায়তার হাত বাড়িয়ে দিলো দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

বর্তমানে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নেফ্রোলজি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন কণ্ঠশিল্পী আব্দুল জব্বার। সেখানেই ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৩ জুন শনিবার পাঁচ লক্ষ টাকার চেক প্রদান করা হয় কালজয়ী গানের শিল্পী আব্দুল জব্বারকে। এসময় ওয়ালটন গ্রপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন), এসএম জাহিদ হাসান, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পিআর এন্ড মিডিয়া) মো. ফিরোজ আলম ও রাইজিংবিডির ফিচার সম্পাদক তাপস রায়। এসময় আব্দুল জব্বারের শারীরিক অবস্থাসহ বিভিন্ন বিষয় কথা বলেন তারা। 

আব্দুল জব্বারের মেয়ে জানান তার বাবার কিডনির অবস্থা একদমই ভালো নয় এবং হার্টের ভাল্ব নষ্ট হয়ে গেছে। এছাড়া তার কোমরে ভীষণ যন্ত্রণা হচ্ছে বলে জানান এ শিল্পী। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী তার চিকিৎসার জন্য ইতিমধ্যেই ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন বলে জানা যায়। আব্দুল জব্বারের চিকিৎসার বিষয়ে শিগগিরই একটি মেডিক্যাল বোর্ড বসবে। সেখান থেকে চিকিৎসকদের মতামত জানার পরে তার চিকিৎসার পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা যায়।

প্রসঙ্গত, স্বাধীনতা যুদ্ধের সময় আব্দুল জব্বার হারমনিয়াম গলায় ঝুলিয়ে সারা কোলকাতার বিভিন্ন ক্যাম্পে ক্যাম্পে গিয়ে মুক্তিযোদ্ধাদের উদ্ধুদ্ধ করেছেন। তখন স্বাধীন বেতারে করেছেন অসংখ্য গান। শুধু কি তাই? মুক্তিযুদ্ধকালীন আব্দুল জব্বার সারা ভারতে বিভিন্ন স্থানে গলায় হারমনিয়াম ঝুলিয়ে গণসংগীত থেকে প্রাপ্ত ১২ লক্ষ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন।
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!