• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝড়ো হাওয়া-বজ্রবৃষ্টি আরও ৩ দিন


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০২৩, ০৮:৩৪ পিএম
ঝড়ো হাওয়া-বজ্রবৃষ্টি আরও ৩ দিন

ফাইল ছবি

ঢাকা: দেশের আট বিভাগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। 

রোববার (১৯ মার্চ) ৫ চৈত্র দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় কিশোরগঞ্জের নিকলীতে ৫৩ মিলিমিটার। এ সময় ঢাকায় ১২ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

পূর্বাভাসে বলা হয়, আগামী তিন দিনে সারা দেশে বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পাঁচ দিন আগে চৈত্রের প্রথম দিনে চট্টগ্রামের সীতাকুণ্ড, রাঙামাটি, কক্সবাজার ও বান্দরবান জেলায় মৃদু তাপপ্রবাহ শুরু হয়। তিন দিন পর থেকে কালবৈশাখী ও হালকা বৃষ্টির প্রবণতা দেখা যাচ্ছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী ২২ মার্চ পযন্ত ঝড়বৃষ্টির প্রবণতা থাকবে। এ সময় দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস ও রাতে সামান্য কমতে পারে। এরপর সপ্তাহের শেষে আবার তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায় ২৩.২ ডিগ্রি সেলসিয়াস।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!