• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০২৩, ১০:৩৫ এএম
আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে মেঘলা আকাশ ও বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে থাকতে পারে ঝোড়ো হাওয়া। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আজ বুধবারও দেশের ছয় বিভাগের অনেক স্থানে এবং দুই বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি মাঝারি ভারি থেকে ভারি ধরনের হতে পারে ।

টানা কয়েক দিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে গেছে। আবহাওয়া অধিদপ্তর গতকাল মঙ্গলবার দেওয়া বিজ্ঞপ্তিতে ৪৭টি স্টেশনের আবহাওয়ার তথ্য-উপাত্ত তুলে ধরে। সেখানে দেখা যায়, সাতটি বাদ দিয়ে বাকি স্টেশনগুলোয় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানিয়েছে, গতকাল রাজধানীতে একবার সামান্য বৃষ্টি হয়। তবে মেঘ আর রোদের খেলা চলেছে দিনভর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও এমন অবস্থা থাকতে পারে। সেই সঙ্গে কিছু বৃষ্টি হতে পারে। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমে আসবে বলে তিনি জানান।

গতকাল সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!