• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

কাল থেকে বাড়তে পারে বৃষ্টি 


নিউজ ডেস্ক মে ২২, ২০২৩, ০৯:২৯ এএম
কাল থেকে বাড়তে পারে বৃষ্টি 

ঢাকা: একদিকে তাপপ্রবাহ আবার অন্যদিকে বৃষ্টি। আবহাওয়াবিদেরা বলছেন, প্রাক্‌-মৌসুমি আবহাওয়ার এ এক বৈশিষ্ট্য। এর প্রভাব আরও দু-এক দিন থাকতে পারে। এ ছাড়া কাল মঙ্গলবার থেকে বৃষ্টির প্রবণতা আরও খানিকটা বাড়তে পারে, আবহাওয়া অধিদপ্তরের বার্তা তেমনই।

চলতি মে মাস শুরুই হয়েছিল প্রচণ্ড গরম আবহাওয়ার মধ্য দিয়ে। ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার উপকূল অতিক্রম করে ১৪ মে। এর দুই দিন পর থেকে দেশের বিভিন্ন স্থানে শুরু হয় বৃষ্টি। তাপমাত্রাও যায় কমে। তবে দিন চারেক বৃষ্টির পর আবার গরম বাড়তে থাকে। তাপমাত্রা বেড়েছে রাজধানীতেও। 

গতকাল রাজধানীর তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন এ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সন্ধ্যায় দেওয়া আবহাওয়ার বিজ্ঞপ্তিতে দেখা যায়, আবহাওয়া অধিদপ্তরের ৪৪টি স্টেশনের মধ্যে মাত্র ৩টি স্টেশনে বৃষ্টি হয়েছে। আগের ২৪ ঘণ্টায় পাঁচ স্টেশনে বৃষ্টি হয়েছিল। অবশ্য দিনভর গরমের পর রাজধানীতে রাতে নামে বৃষ্টি, সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া।

গতকাল সন্ধ্যায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত হতে পারে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!