• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

শীতের মধ্যে বৃষ্টির আভাস


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১, ২০২৩, ০৯:৫৭ এএম
শীতের মধ্যে বৃষ্টির আভাস

ঢাকা: শীত আসছে সারাদেশে। উত্তরের জেলাগুলোতে ইতোমধ্যে জেঁকে বসতে শুরু করেছে শীত। এরই মধ্যে উত্তরাঞ্চলে আগামী পাঁচ দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়াও দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় যে সুস্পষ্ট লঘুচাপ সৃষ্টি হয়েছে তা আরও ঘনীভূত হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। 

বৃহস্পতিবার রাতে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তরাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম- উত্তরপশ্চিম দিকে সামান্য সরে গিয়ে বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও পশ্চিম- উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে।

তিনি আরও জানান, আগামী পাঁচ দিনে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

গতকাল সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলায় ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও ঢাকায় ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এমএস

Wordbridge School
Link copied!