• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০২৪, ১২:০৬ পিএম
তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

ঢাকা : দেশের বেশকিছু জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অন্যদিকে, সিলেটে আজও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। সেই সাথে বিক্ষিপ্তভাবে হতে পারে শিলাবৃষ্টিও।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টায় আবহাওয়ার এক পূর্বাভাসে এসব তথ্য দেয়া হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের দুই-এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া, দেশের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারের।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, খুলনা, বাগেরহাট, যশোর ও পটুয়াখালী জেলাসমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, বান্দরবান জেলাসহ ঢাকা, রংপুর ও ময়মনসিংহ বিভাগ এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও জানানো হয়েছে। তবে কমতে পারে রাতের তাপমাত্রা। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করবে বলেও সতর্ক করেছে আবহাওয়া অফিস।

এমটিআই

Wordbridge School
Link copied!