• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোবাইলে ইনক্রিমেন্টের কপি বের করবেন যেভাবে


সোনালীনিউজ ডেস্ক ডিসেম্বর ২৭, ২০২০, ০৭:৩২ পিএম
মোবাইলে ইনক্রিমেন্টের কপি বের করবেন যেভাবে

ঢাকা: প্রতি বছর জুলাই মাসে সরকারি কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধি হয়ে থাকে। প্রতিটি কর্মচারীর উচিৎ অনলাইনে চেক করা যে, তার বার্ষিক বেতন বৃদ্ধি হয়েছে কিনা। তাছাড়া সংশ্লিষ্ট কর্মচারীর অফিসে একটি কপি জমা দেওয়া প্রয়োজন। এক্ষেত্রে আপনি খুব সহজেই আপনার ব্যবহার করা মোবাইল অর্থাৎ স্মার্ট ফোনটি ব্যবহারের মাধ্যমে Increment Certificate বের করতে পারেন বা চেক করে করতে পারেন।

আসুন দেখে নিই মোবাইলে কিভাবে ফিক্সেশন কপি বা increment কপি বের করতে হয়। চাইলে আপনি এটি ডাউনলোড করে মোবাইলেও সংরক্ষণ করতে পারেন।

স্টেপ-১: আপনি আপনার স্মার্ট ফোনের যেকোন ব্রাউজারে যাবেন Chrome, Mozilla Firefox, Opera Mini, UC Browser (আমি ক্রোম বাউজার ব্যবহার করছি)।

স্টেপ-২: আপনার ব্রাউজারের Search Bar এ লিখবেন Pay Fixation.

স্টেপ-৩: একদম প্রথমে www.payfixation.gov.bd এই সাইটটি দেখাবে সেখানে Click করবেন।

স্টেপ-৪: ওয়েবসাইটে ঢোকার পর কিছু Important লিখা আছে যা একনজরে দেখে নিবেন ভাল করে, একদম সবার নিচে দুইটি বাটন আছে (বন্ধ করুন) (পরবর্তী ধাপ) দুই নম্বর বাটনে Click করুন, অর্থাৎ (পরবর্তী ধাপ) বাটনে।

স্টেপ-৫: আরো একটি পেইজ খুলবে আরো কিছু Important লিখা আছে যা একনজরে দেখে নিবেন ভাল ভাবে। একদম নিচে একটি চেক বক্স সহ “আমি প্রিন্ট নিয়েছি, পড়েছি এবং বুঝেছি।” এই লিখাটার বাম পাশে যে চেক বক্স রয়েছে (চার কোণাকৃতির) সেখানে টিক মার্ক দিয়ে (পরবর্তী) বাটনে click করবেন।

স্টেপ-৬: একদম শেষে ‘ইনক্রিমেন্ট’ লিখা আইকনে Click করবেন। একটি ডাইলগ বক্স আসবে লিখা গুলো পরে ‘হ্যাঁ’ বাটনে Click করবেন।

স্টেপ-৭: এবার আপনার কর্মক্ষেত্রের ক্যটাগরি পছন্দ করে Click করবেন।

স্টেপ-৮: ক. আপনার National ID No. দিবেন

খ. আপনার Verification No. দিবেন। (Verification No. যদি জানা না থাকে আপনার কর্মক্ষেত্রের হিসাব বিভাগে যোগাযোগ করে জেনে নিতে পারবেন।)

গ. Captha এলোমেলো লিখা টি নির্ভুল ভাবে লিখে (Login) বাটনে click করবেন।

স্টেপ-৯ : আপনার মোবাইলে একটি OTP (One Time Password) আসবে সেটা প্রবেশ করার সাথে সাথে আপনার একাউন্টে Login হয়ে যাবেন।

তারপর আপনি সংশ্লিষ্ট সন সিলেক্ট করে GO Button প্রেস করলে আপনার কাঙ্খিত ইনক্রিমেন্ট সার্টিফিকেটটি দেখাবে। আপনি চাইলে পূর্বের বছরের ইনক্রিমেন্ট কপিও দেখে নিতে পারেন। সকল বছরের ইনক্রিমেন্টের রেকর্ড উক্ত ডাটাবেইজ এ সংরক্ষিত থাকে। ডান পাশে উপরে প্রিন্ট বাটনে ক্লিক করে ইনক্রিমেন্ট সার্টিফিকেটটি প্রিন্ট করে নিতে পারেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!