• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

প্রাথমিক সহকারী শিক্ষক পদে চাকরির সুযোগ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০১:৩৫ পিএম
প্রাথমিক সহকারী শিক্ষক পদে চাকরির সুযোগ

ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক’ নেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গণমাধ্যমে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এবারের বিজ্ঞপ্তিতে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের স্থায়ী নাগরিকেরা আবেদন করার সুযোগ পাচ্ছেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে মার্চের ১০ তারিখ থেকে আর শেষ হবে মার্চের ২৪ তারিখ রাত ১১টা ৫৯ মিনিটে।

পদের নাম ও পদসংখ্যা: সহকারী শিক্ষক (পদসংখ্যা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি)

বেতন: ১১০০০-২৬৫৯০ (গ্রেড-১৩)

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএসহ (৪ স্কেলে ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮) স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বয়স: মার্চের ২৪ তারিখে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে নূন্যতম ও সর্বোচ্চ বয়স হবে ২১ থেকে ৩০ বৎসর। মুক্তিযোদ্ধা সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে নূন্যতম ও সর্বোচ্চ বয়স হবে ২১ থেকে ৩২ বছর। তবে সরকারের জারি করা স্মারক মোতাবেক, ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স সর্বোচ্চ বয়সসীমা মধ্যে ছিল তারাও আবেদন করতে পারবেন।

কোটা: সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৯ অনুসারে আগের মতো কোটা পদ্ধতি মেনে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের এখানে ক্লিক করুন। আবেদন করতে হবে টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!