• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার সিঙ্গাপুরে করোনার নতুন ধরন


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ২৪, ২০২০, ১২:৩১ পিএম
এবার সিঙ্গাপুরে করোনার নতুন ধরন

ফাইল ছবি

ঢাকা: এবার সিঙ্গাপুরেও শনাক্ত হয়েছে করোনা ভাইরাসের নতুন ধরন। আক্রান্ত একজনের তথ্য নিশ্চিত করেছে দেশটি। অন্যদিকে করোনা পজিটিভ ১১ জন সন্দেহভাজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা নতুন জাতের করোনাভাইরাসে আক্রান্ত।

ইউরোপ থেকে আসা সকল যাত্রীকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সেইসঙ্গে আছে আইসোলেশনের ব্যবস্থাও। ইউরোপফেরতদের তাৎক্ষণিক সংস্পর্শে কেউ এসে থাকলে তাদেরও কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন জাতের বি১১৭ করোনাভাইরাসের সব জায়গায় ছড়িয়ে পড়ার কোনো খবর নেই।তবে ইউরোপ থেকে সিঙ্গাপুরে আসা ৩১ জনের মধ্যে এ পর্যন্ত এ ভাইরাসের লক্ষণ প্রকাশ পেয়েছে। তারা গত ১৭ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে প্রবেশ করে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে তারা নতুন রূপের এই ভাইরাসের সংক্রমণ রুখতে পারবে। আরও ১১ জন এ ভাইরাসে শনাক্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাজ্য সম্প্রতি ভ্রমণ করেছেন এমন পর্যটকদের আপাতত দেশে প্রবেশ করতে দিচ্ছে না সিঙ্গাপুর। শহর পর্যায়ে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়লেও নগর এলাকার বাইরে পর্যায়ে তা শূন্যের কোটায় আছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!