• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

এবার ব্যাংক হিসাব বন্ধ ট্রাম্পের


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৩, ২০২১, ০৭:৩৩ পিএম
এবার ব্যাংক হিসাব বন্ধ ট্রাম্পের

ছবি : ইন্টারনেট

ঢাকা : যতোই দিন যাচ্ছে একটার পর একটা দু:সংবাদ পাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার ট্রাম্পের একটি ব্যাংক হিসাব বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ব্যাংক কর্তৃপক্ষ এ ঘোষণা দিয়েছে।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে হামলার পর বিভিন্ন প্রতিষ্ঠান ট্রাম্পের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে শুরু করে। এই তালিকায় নতুন করে যুক্ত হলো ফ্লোরিডার  ব্যাংকস ইউনাইটেড। ট্রাম্পের আর্থিক বিবরণীতে এর আগে জানানো হয়েছিল, ব্যাংকস ইউনাইটেডে তার দুটি অর্থবাজার হিসাব রয়েছে। এই দুটি হিসাবে প্রায় ৫১ লাখ থেকে দুই কোটি ৫২ লাখ ডলার রয়েছে।

ব্যাংকস ইউনাইটেড মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টকে বলেছে, ‘তার (ট্রাম্প) সঙ্গে আমাদের আর কোনো জমা সম্পর্ক নেই।’ অবশ্য কী কারণে হিসাব দুটি বন্ধ করে দেওয়া হয়েছে তার কারণ ব্যাখ্যা করেনি কর্তৃপক্ষ।

গত সপ্তাহে প্রফেশানল ব্যাংক নামে ফ্লোরিডার আরেকটি আর্থিক প্রতিষ্ঠান জানিয়েছিল, তার ট্রাম্পের সঙ্গে সম্পর্ক ছিন্ন করছে। নিউ ইয়র্কের সিগনেচার ব্যাংক ও ডাচেস ব্যাংকও একই রকম ঘোষণা দিয়েছে। সিগনেচার ব্যাংক অবশ্য আরো এক কাঠি এগিয়ে ট্রাম্পের পদত্যাগ দাবি করেছিল। এমনকি যেসব আইনপ্রণেতা গত ৩ জানুয়ারির নির্বাচনের ফলাফলকে স্বীকৃতি দিতে অস্বীকৃতি জানিয়েছে তাদের সঙ্গেও আর্থিক লেনদেনের সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি।

ডাচেস ব্যাংকের সঙ্গে ট্রাম্পের প্রতিষ্ঠানগুলোর সম্পর্কের বিষয়ে তদন্ত করছেন নিউ ইয়র্কের অ্যাটনি জেনারেল লিতিতিয়া জেমস। তার তদন্তে দাবি করা হয়েছে, ট্রাম্পের প্রাক্তন অ্যাটর্নি মিশেল কোহেন কর ফাঁকি দিতে ট্রাম্পের সম্পদ ও আর্থিক বিবরণীতে মূল্যমান কম দেখিয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ