• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
আক্রান্ত ১০ কোটি ৮ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ৬৭ হাজার ছুঁইছুঁই


আর্ন্তজাতিক ডেস্ক জানুয়ারি ২৭, ২০২১, ১১:৪৯ এএম
বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ৬৭ হাজার ছুঁইছুঁই

ফাইল ফটো

ঢাকা: করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৭ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৮ লাখ ২২ হাজার ৪০১ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৬৬ হাজার ৯৫০ জনের। আর এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সেরে উঠেছেন সাত কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৪৯৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬০ লাখ ১১ হাজার ২২২ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৩৫ হাজার ৪৫২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৯০ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৭৫১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৯ লাখ ৩৬ হাজার ৫৯০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৮ হাজার ৯১৮ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৫৬ হাজার ৯৩১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭০ হাজার ৪৮২ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ লাখ ৮৯ হাজার ৭৪৬ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৬২ জন। 

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে করোনা

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৫ জনে। একইসঙ্গে মঙ্গলবার পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় আরও ৫১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৪৪৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।

সোনালীনিউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!