• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ভারতে একদিনেই ১ লাখ ৮৪ হাজার আক্রান্ত


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৪, ২০২১, ১২:৩০ পিএম
ভারতে একদিনেই ১ লাখ ৮৪ হাজার আক্রান্ত

ফাইল ছবি

ঢাকা: ভয়ংকর হারে বেড়ে চলা করোনা ভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন। করোনা সংক্রমণের এক বছরেরও বেশি সময় ধরে এত মানুষ আর কোনো দিন আক্রান্ত হয়নি দেশটিতে। এছাড়া একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জন। যা গত ৬ মাসের মধ্যে সর্বোচ্চ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, এই মুহূর্তে ভারতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। ভারতে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের। 

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের হিসেব অনুযায়ী, বিশ্বের আক্রান্তদের মধ্যে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫।

করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। ইতিমধ্যেই সেখানে ১৫ দিনের কারফিউ ঘোষণা করা হয়েছে। লকডাউনের পথে হাঁটা হবে কিনা তা নিয়ে এখনও চিন্তাভাবনা চলছে।

অন্যদিকে পশ্চিমবঙ্গে সামাজিক দূরত্ব তো দূর অস্ত, বেশিরভাগ মানুষ আর মাস্ক পরারও আর প্রয়োজন মনে করছেন না। আট দফায় ভোট চলছে বাংলায়। মিটিং-মিছিল-পদযাত্রা, জোরকদমে চলছে প্রচার। ফলে দ্বিতীয় দফায় দৈনিক সংক্রমণে রেকর্ড ভাঙছে করোনাভাইরাস। সোমবার রাজ্যে ৪ হাজার ৫১১ জন করোনা শনাক্ত হয়েছে। যা ছিল করোনাকালে সর্বোচ্চ।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!