• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রে আরও বড় ধরনের সংক্রমণের পূর্বাভাস


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২৭, ২০২১, ১২:২৫ পিএম
যুক্তরাষ্ট্রে আরও বড় ধরনের সংক্রমণের পূর্বাভাস

ঢাকা : যুক্তরাষ্ট্রে করোনার নতুন ঢেউয়ের শুরু হয়েছে।  প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

গতদিনের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশটিতে শনাক্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ২১৫ জনের।  আগেরদিন এই সংখ্যাটি ছিলো ১ লাখ ৭১ হাজার ৭৩৭ জন।  মৃত্যু ছিলো ১ হাজার ২৮৭ জন।

এপর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয় ১ লাখ ৫৩ হাজার ৩৫৯ জন ছিলো। মৃত্যু হয় ১ হাজার ১৯৪ জনের। তার আগেরদিন দেশটিতে শনাক্ত হয়েছিল ১ লাখ ১৭ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু হয় ৪৫৪ জনের।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, জুলাই মাসের শেষ অর্থাৎ ৩০ জুলাই দেশটিতে সংক্রমণের সংখ্যা আবারও লাখ ছাড়িয়েছিল, এরপর আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যাও।

সব মিলিয়ে যুক্তরাষ্ট্রে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ১৫৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৯৫৩ জনের।

এর আগে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা প্রকাশ করেছিলেন দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি। বিশেষ করে ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ জানিয়েছিলেন তিনি।

অনেক গবেষক আরও বড় ধরনের সংক্রমণের পূর্বাভাস দিচ্ছেন। আগস্টের শেষ দিকে ডেল্টা ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেছেন তারা।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ১২ হাজার ৩১ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৫৫ জনের।  এখন পযন্ত বিশ্বে মোট করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৫৪ লাখ ৭৭ হাজার ৩১২ জন।  মারা গেছে ৪৪ লাখ ৮৮ হাজার ৫৭০ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১৯ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ৬৪৯ জন। ওয়ার্ল্ডোমিটার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!