• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে 


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ৮, ২০২১, ০৯:৪৭ এএম
বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে 

ফাইল ছবি

ঢাকা: মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৪ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজারের বেশি মানুষের। তবে এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, সোমবার (৮ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ লাখ ৬৪ হাজার ৫৮৫ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটিরও বেশি মানু্ষের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২২ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৭৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৯৫ জন। এর আগের দিন করোনায় মারা গেছে ৬ হাজার ৩৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৬৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ১৭ হাজার ৬৭২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৯ জন এবং করোনা শনাক্ত হয়েছে ৩৯ হাজার ১৬৫ জনের। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৮৭ লাখ ৯৫ হাজার ৯৫ জনের এবং মারা গেছেন ২ লাখ ৪৬ হাজার ৮১৪ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৭৫ হাজার ২১৮ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৬১৪ জনের। মারা গেছেন ৪ লাখ ৬১ হাজার ৪৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!