• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

যুদ্ধের দামামা, এবার বিস্ফোরণ রাশিয়াতেও


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০২২, ১১:০১ এএম
যুদ্ধের দামামা, এবার বিস্ফোরণ রাশিয়াতেও

ছবি: ইন্টারনেট

ঢাকা :  রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের ডোনবাস অঞ্চলে সামরিক অভিযানের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, ইউক্রেন এবং রুশ বাহিনীর মধ্যে সংঘর্ষ অনিবার্য। খবর বিবিসির।

রুশ প্রেসিডেন্ট ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেওয়ার পরপরই ইউক্রেনের রাজধানীতে দফায় দফায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এর সঙ্গে ইউক্রেনের পূর্বাঞ্চলের শহর দোনেৎস্কেও বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে। 

এরসঙ্গে রাশিয়াতেও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। নিউজ এজেন্সি রয়টার্স একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে লিখেছে- ইউক্রেন সীমান্ত থেকে নিকটবর্তী রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেলগোরোদ প্রদেশ এ বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে। 

তবে সেটা কী বিস্ফোরণের শব্দ সেটা সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। অবশ্য সিএনএন রিপোর্টার ফ্রেডরিক প্লেইটজেন বলছেন, রকেট ও আর্টিলারির আওয়াজ পেয়েছেন। এছাড়া কিছু বিমান উড়ে যাওয়ার শব্দ তিনি পেয়েছেন। বিমানগুলো ইউক্রেনের দিকে উড়ে গেছে বলে ধারণা তার। 

এদিকে ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেওয়ার সঙ্গে পুতিন আরও বলেছেন, ইউক্রেন দখলের কোনো চিন্তা রাশিয়ার নেই। জাতির উদ্দেশে দেওয়া এ ভাষণে তিনি আরও বলেন, ইউক্রেনের মানুষ মুক্তভাবে বেছে নিতে পারবেন তাদের দেশ কে পরিচালনা করবে। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!