• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতে দুই সন্তানকে হত্যা, মায়ের যাবজ্জীবন


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১, ২০২৩, ০২:৫৪ পিএম
ধর্মীয় বিশ্বাসের ভিত্তিতে দুই সন্তানকে হত্যা, মায়ের যাবজ্জীবন

ঢাকা : যুক্তরাষ্ট্রে দুই সন্তানকে হত্যা এবং স্বামীর সাবেক স্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত।

মঙ্গলবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এ খবর জানায় আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, সোমবার যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আইডাহো অঙ্গরাজ্যের এক আদালতে এ রায় দেয়া হয়। লোরি ভালো মে মাসে তার ১৬ বছর বয়সী মেয়ে টিলি রিয়ান এবং সাত বছরের পালক পুত্র জোশুয়া ভালোর মৃত্যুর ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছিলেন।

তিনি নিজেকে ‘ডুমস ডে’ (শেষ বিচারের দিন) ধর্মীয় বিশ্বাসে বিশ্বাসী এবং নিজেকে ঐশ্বরিক ক্ষমতাসম্পন্ন বলে দাবি করে থাকেন। পৃথিবীতে যিশুখ্রিষ্টের দ্বিতীয়বার পুনরুত্থানের সময়ে স্বর্গীয় অমরত্ব লাভের জন্য মানবজাতিকে প্রস্তুত করার দায়িত্ব তার উপর পড়েছে বলে মনে করতেন তিনি।

এদিকে লোরি ভালোকে যাবজ্জীবন দেয়া বিচারক স্টিভেন ডব্লিউ বয়েস সোমবার তার কারাদণ্ডের পর বলেন, “পিতামাতার দ্বারা একটি শিশু হত্যা সত্যিই সবচেয়ে মর্মান্তিক বিষয় যা কল্পনার বাইরে।“

এদিকে লোরির পঞ্চম স্বামী চ্যাড ডেবেলের বিরুদ্ধেও একই অভিযোগে বিচার চলছে। প্রথম স্ত্রী টামিকে হত্যা করাসহ বেশ কয়েকটি অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। যদিও সব অভিযোগে দোষী নন বলে জানিয়েছেন চ্যাড।

২০১৯ সালের শেষের দিকে লোরি ভালোর সন্তানরা নিখোঁজ হওয়ার পর ঘটনাটি নিয়ে প্রথম যুক্তরাষ্ট্রে সংবাদ শিরোনাম হয়। লোরি এবং ডেবেল তাঁদের সন্তানেরা নিখোঁজ থাকার খবর জানাননি। তবে ২০২০ সালের জুনে আইডাহোতে ডেবেলের মালিকানাধীন একটি ভবন থেকে তাদের মৃতদেহ উদ্ধার হয়।

দ্রুতই পুলিশের তদন্তে জানা যায়, সাম্প্রতিক বছরগুলোতে লোরি এবং ডেবেলের সঙ্গে সম্পর্কিত কয়েকজন মারা গেছেন। এর কয়েক মাস পর হাওয়াই থেকে লোরি ভালো গ্রেপ্তার হন।

এদিকে লোরি ভালোর আইনজীবীর দাবি সন্তানদের হত্যার সাথে লোরি জড়িত এমন কোন প্রমাণ পাওয়া যায়নি। দুই সন্তানের মৃত্যুর জন্য আইনজীবী লোরির পঞ্চম স্বামী ডেবেল এবং লোরির ভাই অ্যালেক্সকে দায়ী করেন।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!