• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন প্রিগোজিন


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ৩০, ২০২৩, ১২:০৪ পিএম
বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন প্রিগোজিন

ঢাকা : উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত রাশিয়ার ভাড়াটে সেনা সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়াগনারের প্রধান ইয়েভজেনি প্রিগোজিনকে কঠোর নিরাপত্তা ও গোপনীয়তায় জানানো হলো শেষ বিদায়। নিজ শহর সেন্ট পিটার্সবার্গে তার বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সংক্ষিপ্ত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ওয়াগনারের জনসংযোগ শাখা।

তবে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার বিকেল চারটার দিকে প্রিগোজিনের শেষকৃত্য সম্পন্ন হয়। এ সময় তাঁর নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ সময় বিপুলসংখ্যক পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। জোরদার করা হয় নিরাপত্তাব্যবস্থা। সমাধিস্থলের প্রবেশদ্বারে মেটাল ডিটেক্টর বসানো হয়। প্রিগোজিনের সমাধি দেখতে মানুষের ঢল নামতে পারে, এই আশঙ্কায় স্থানীয় কর্তৃপক্ষ এ ব্যবস্থা করে।

গত বুধবার সন্ধ্যায় রাশিয়ায় উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১০ জন নিহত হয়েছিলেন। সেই উড়োজাহাজের যাত্রীদের তালিকায় প্রিগোজিনের নাম ছিল। নিহত ব্যক্তিদের পরিচয় নিশ্চিত করতে সবার ডিএনএ পরীক্ষা করা হয়। গত রোববার প্রিগোজিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন রাশিয়ার কর্মকর্তারা।

এমটিআই

Wordbridge School
Link copied!