• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভারতে এবার হিন্দু জঙ্গি নেতা গ্রেপ্তার


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১০, ২০১৭, ০৮:৫৪ পিএম
ভারতে এবার হিন্দু জঙ্গি নেতা গ্রেপ্তার

ঢাকা: লস্কর-ই তাইয়্যেবা নামক একটি জঙ্গি সংগঠনের তৎপরতা বেশি কয়েক বছর ধরেই চলছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে। ভারত বরাবরই সংগঠনটিকে পাকিস্তানভিত্তিক বলে আসছে। এবার সেই লস্কর-ই তইয়্যেবার এক শীর্ষ নেতাকে গ্রেপ্তার করেছে ভারতের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। হিন্দুস্তান টাইমস বলছে, গ্রেপ্তার হওয়া জঙ্গির নাম সন্দিপ কুমার শর্মা।

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মুজাফ্ফর নগর থেকে সন্দিপকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ বলছে, ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরে ব্যাংকের এটিএম ভল্ট থেকে টাকা লুট ও পুলেশের ওপর হামলাসহ একাধিক অভিযোগে মামলা রয়েছে সন্দিপের বিরুদ্ধে। লস্কর-ই তাইয়্যেবার সঙ্গে ২০১২ সাল থেকে কাজ করছে সন্দিপ বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। সে একজন ভয়ঙ্কর জঙ্গি নেতা বলে পুলিশের বিভিন্ন রেকর্ডে রয়েছে। এর সমর্থনে পুলিশের পক্ষ থেকে কয়েকটি ভিডিওফুটেজ দেখানো হয় সাংবাদিকদের।

গত জুন মাসে জম্মু কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ছয় পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় সন্দিপ জড়িত ছিল। তার নেতেৃত্বে ওই হামলা হয়েছিল বলে পুলিশ দাবি করছে। কাশ্মির পুলিশের আইজিপি মুনির খান বলেছেন, কাশ্মিরের দক্ষিণাঞ্চলে চাঞ্চল্যকর একাধিক সন্ত্রাসী হামলার অভিযোগ রয়েছে সন্দিপের বিরুদ্ধে। 

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!