• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

এ বছরের ডিসি সম্মেলন স্থগিত


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৩, ২০২০, ০৩:৩৬ পিএম
এ বছরের ডিসি সম্মেলন স্থগিত

ফাইল ছবি

ঢাকা : দেশে করোনার কারণে এ বছরের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন স্থগিত করেছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবছর ডিসি সম্মেলন হয় জুলাইয়ে। করোনাভাইরাস মহামারিতে প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে আগামী বছরের ৫ থেকে ৭ জানুয়ারি এ বছরের ডিসি সম্মেলন হওয়ার কথা ছিল। অনিবার্য কারণে ডিসি সম্মেলন স্থগিত করা হয়েছে বলে সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। কর্মকর্তারা মনে করছেন, এ অবস্থায় ডিসিদের নিয়ে সম্মেলন দৃষ্টিকটু দেখায়।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) মৌখিকভাবে সব জেলা প্রশাসককে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বুধবার (২৩ ডিসেম্বের)মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে চিঠি দেওয়া হবে। কয়েক বছর থেকেই নিয়মিত ডিসিদের নিয়ে সম্মেলনটি হয়ে আসছিল।

প্রসঙ্গত, মাঠ প্রশাসনের শীর্ষ কর্মকর্তা হিসেবে ডিসিরা প্রতিবছর এই সম্মেলনের মাধ্যমে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সুযোগ পান। তারা নিজ নিজ জেলার উন্নয়ন প্রস্তাব, সমস্যাসহ নানা বিষয় মন্ত্রিপরিষদ বিভাগে জানিয়ে থাকেন। প্রতিবছর প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডিসি সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সম্মেলনের শেষ দিনে রাষ্ট্রপতির আমন্ত্রণে নৈশভোজে যোগ দেন ডিসিরা। গত সম্মেলন থেকে জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতির সঙ্গেও বৈঠকের সুযোগ পাচ্ছিলেন ডিসিরা।
 
সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!