• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনার টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২১, ১১:২৫ এএম
করোনার টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী

সংগৃহীত

ঢাকা: ঢাকা : করোনা টিকাদান কার্যক্রম উদ্ভোদনের পর দ্বিতীয় দিনের মতো রাজধানীর পাঁচটি হাসপাতাল থেকে শুরু হয়েছে করোনার টিকাদান কার্যক্রম। দ্বিতীয় দিনে ৫৬০ জনকে টিকা দেওয়া কথা রয়েছে। 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়।  

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ছাড়াও, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুগদা জেনারেল হাসপাতালে এক যোগে শুরু হয় এই কার্যক্রম। এজন্য হাসপাতালগুলোতে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রথমে টিকা দেয়া হচ্ছে। 

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিকাদান কেন্দ্রে করোনা টিকা নিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক।  মন্ত্রিপরিষদের প্রথম সদস্য হিসেবে টিকা নেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ১০টা ৪২ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে কোভিড-১৯  টিকাদান কেন্দ্রে এ টিকা নেন তিনি।

এর আগে তিনি টিকা নিবন্ধন সম্পন্ন করেন। নিবন্ধন করার পর নির্ধারিত বুথে গিয়ে টিকা নেন প্রতিমন্ত্রী। পরে পর্যবেক্ষণের জন্য নির্ধারিত জায়গায় রেস্ট নেন।

এসময় স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!