• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে বড় সুখবর


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৮:৫১ পিএম
প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে বড় সুখবর

ঢাকা: অবশেষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন বৈষম্য দূর হলো। ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড) অথবা সার্টিফিকেট ইন এডুকেশন (সিইনএড) সার্টিফিকেট কোর্স সম্পন্ন না করা প্রধান শিক্ষকরা ৮৪০ টাকা কম পাচ্ছিলেন। এখন থেকে প্রশিক্ষণ ও প্রশিক্ষণবিহীন সব প্রধান শিক্ষকরাই সমান বেতন পাবেন।

আরো পড়ুন : উপবৃত্তি পাওয়া প্রাথমিক শিক্ষার্থীদের যেসব তথ্য যাচাইয়ের নির্দেশ

রোববার (১৪ ফেব্রুয়ারি) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে বেতনের সমতা নিশ্চিত করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে পত্র দেন।

ওই পত্রে বলা হয়, ২০০৯ সালের জাতীয় বেতন স্কেলের ৮(৩) নম্বর অনুচ্ছেদ অনুযায়ী সংশ্লিষ্ট প্রশাসনিক মন্ত্রণালয়ের (প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়) প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে প্রস্তাবিত বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে।

প্রাথমিকের বঞ্চিত প্রধান শিক্ষকরা জানান, দীর্ঘদিন থেকে বেতন বৈষম্য দূর করার দাবি জানিয়ে আসছিলেন প্রধান শিক্ষকরা। শিক্ষকদের এই দাবির পরিপ্রেক্ষিতে অর্থ বিভাগকে বিষয়টি নিষ্পত্তির অনুমতি চেয়ে প্রস্তাব দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ওই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে অর্থ বিভাগ রবিবার (১৪ ফেব্রুয়ারি) সমতা নিশ্চিত করার ব্যবস্থা নিতে নিষ্পত্তির অনুমোদন দিয়ে পত্র পাঠায়।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!