• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

করোনায় দেশে মৃত্যু কমল চারগুণ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৩:৫৩ পিএম
করোনায় দেশে মৃত্যু কমল চারগুণ

ফাইল ছবি

ঢাকা : দেশে করোনা ভাইরাসে আগের দিনের চেয়ে মৃত্যু প্রায় ৪ গুণ কমেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৯ জনে। 

করোনাভাইরাস নিয়ে বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে থেকে আরো জানা যায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪২৮ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জন। এদিন সুস্থ হয়েছেন আরও ৯১১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দেশে আরও ৩৯৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১৮ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২৬ লাখ ৩৬ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৯৫ হাজার ২৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৮২ লাখ ২৩ হাজার ৯১২ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!