• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

দুদকের ২১ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০২১, ১১:৩০ এএম
দুদকের ২১ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত

ফাইল ছবি

ঢাকা: মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলাকালীন দায়িত্ব পালন করতে গিয়ে এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) ২১ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (১০ এপ্রিল) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

আক্রান্তদের মধ্যে দুই পরিচালক, চার উপ-পরিচালক, ছয় সহকারী পরিচালক এবং অন্যান্য পদের ৯ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এ নিয়ে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে দুদকের মোট ১২৯ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ১০৫ জন সুস্থ হলেও মারা গেছেন এক পরিচালকসহ তিনজন।
 
প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুর্নীতি দমন ও প্রতিরোধে কাজ করতে গিয়ে প্রতিনিয়ত কর্মকর্তা-কর্মচারীরা করোনায় আক্রান্ত হচ্ছেন। তবু দুদক থেমে নেই। গুরুত্বপূর্ণ কাজগুলো তাদের করতে হচ্ছে। সরকারি বিধিনিষেধের নির্দেশনা অনুসরণ করে কমিশনের যাবতীয় কর্মকাণ্ড চলমান আছে।

তিনি আরো বলেন, নতুন আক্রান্তদের মধ্যে একজন পরিচালক হাসপাতালে ভর্তি আছেন। তিনি আশঙ্কামুক্ত নন। বাকিরা বাসায় চিকিৎসাধীন আছেন।
 
মহামারির প্রথম ঢেউয়ে দুদকের তিন মহাপরিচালকসহ ১০৮ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তখন তিন কর্মকর্তা-কর্মচারী মৃত্যুবরণ করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যানুসারে শুক্রবার দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জনে। মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৮৪ জনের।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!