• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২২-২৮ এপ্রিল ‘আরও কঠোর লকডাউন’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৯, ২০২১, ০২:৩২ পিএম
২২-২৮ এপ্রিল ‘আরও কঠোর লকডাউন’

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় দেশে চলমান লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বার্তাসংস্থা ইউএনবিকে বলেছেন, ‘দেশে ২২-২৮ এপ্রিল আরও এক সপ্তাহের লকডাউন কার্যকর থাকবে। এ সময়ে আগের সপ্তাহের মতো একই বিধি-নিষেধ থাকবে। এই লকডাউন আরও কঠোর হবে।

তিনি আরও বলেছেন,  লকডাউনের মেয়াদ বাড়ানোর বিষয়ে সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যা নাগাদ প্রজ্ঞাপন জারি করা হতে পারে। আজই এ সিদ্ধান্তের সামারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সন্ধ্যা নাগাদ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

এর আগে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুনরায় বাড়তে থাকায় গত ৫ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের জন্যে লকডাউন ঘোষণা করে সরকার। পরের দিন ঢাকা ও চট্টগ্রামসহ দেশের ১১টি সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমোদন দেওয়া হয়। এরপর ৯-১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দেওয়া হয়।

এরপর ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্যে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দেয় সরকার। সেই লকডাউনের মেয়াদ ২১ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও আজ তা আরও এক সপ্তাহ বাড়ানো হলো।

সোনালীনিউজ/এমএইচ/আইএ

Wordbridge School
Link copied!