• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া : আশা বিএনপিপন্থি আইনজীবীদের


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৩, ২০২১, ০২:৩৯ পিএম
বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া : আশা বিএনপিপন্থি আইনজীবীদের

ফাইল ছবি

ঢাকা : ৪০১ ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে পারে সরকার এমনটা জানিয়েছে বিএনপিপন্থি আইনজীবীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিএনপিপন্থি আইনজীবীরা খালেদা জিয়াকে বিদেশে নিতে স্মারকলিপি দেওয়ার পর এই তথ্য জানান বিএনপিপন্থি আইনজীবীরা।

এ সময় বিএনপিপন্থি আইনজীবীদের দেওয়া স্মারকলিপি পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

এর আগে দুপুর পৌনে ২টায় স্মারকলিপি দিতে সচিবালয়ে পৌঁছান আইনজীবীরা। প্রতিনিধি দলে ফজলুর রহমান, জয়নুল আবেদীনসহ এক ডজনের বেশি আইনজীবী ছিলেন। তারা মন্ত্রীর সঙ্গে বসে মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবি জানান।

এদিকে গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে মিরপুর ১০ নম্বর আল-হেলাল হাসপাতালের সামনে থেকে একটি মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি শেওড়াপাড়া পর্যন্ত গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির নেতা তারিকুল আলম তেনজিং, ফারুক, মামুন, আসাদ, আনোয়ার, শামিম, রিপন, মহসিন, আফজাল, সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন। তারা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের কাছে দাবি জানান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!