• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতের রোহিঙ্গাদের পুশব্যাক করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


 কক্সবাজার প্রতিনিধি     মে ২৭, ২০২২, ০৫:৩৯ পিএম
ভারতের রোহিঙ্গাদের পুশব্যাক করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গারা যে যেখানে রয়েছে সেখানেই থাকবে। অন্যদেশের রোহিঙ্গাদের কেন আমরা গ্রহণ করবো? ভারত সরকারকেও বিষয়টি আমরা জানিয়ে দিয়েছি। সেদেশে অবস্থান করা কোন রোহিঙ্গাকে আমরা গ্রহণ করবো না। সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। বিজিবিকে বলে দিয়েছি। যাতে ভারত থেকে কোন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে। কেউ অনুপ্রবেশ করলেই তাকে পুশব্যাক করা হবে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে কক্সবাজারে প্রেসব্রিফিংকালে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ব্রিফিংকালে মন্ত্রী আরো বলেন, পুরো রোহিঙ্গাক্যাম্পে কাঁটাতারের বেড়া দেয়া হবে। যাতে করে কোন রোহিঙ্গা পাশ কার্ড ছাড়া বাইরে এবং বাইরে থেকে ভেতরে প্রবেশ করতে না পারে। যে কোন মূল্যে রোহিঙ্গা ক্যাম্পে মাদকের ব্যবসা বন্ধ করবো। ইতোমধ্যে ক্যাম্পে মাদক ব্যবসা বন্ধ করতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। যদি গোয়েন্দা রিপোর্টে মাদক কারবারে স্থানীয় কারো নাম উঠে আসে। তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। সেখানে (রোহিঙ্গা ক্যাম্প) বিজিবি এবং র‌্যাবের টহল অব্যাহত থাকবে। প্রয়োজনে সেনা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে।

প্রেস ব্রিফিংএর আগে মন্ত্রী বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইন-শৃঙ্খলা সম্পর্কিত নির্বাহী কমিটির ১৭ তম সভায় সভাপতিত্ব করেন। রাত সাড়ে ৮ টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বিজিবি মহা-পরিচালক, পুলিশের আইজিপি, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, কক্সবাজার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসন ও আইনÑশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!