• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ঈদ যাত্রার অগ্রিম বাস ও ট্রেনের টিকিট বিক্রি হবে যেদিন


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২২, ০৮:২৬ পিএম
ঈদ যাত্রার অগ্রিম বাস ও ট্রেনের টিকিট বিক্রি হবে যেদিন

ফাইল ছবি

ঢাকা : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আযহা ধরে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে এবং বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। ট্রেনের ক্ষেত্রে ঈদের আগের ৫ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ জুলাই। আর ঈদের ফিরতি টিকিটি বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। এছাড়া আগামী ২৪ জুন থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এদিন ৬ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে।

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে গত ১৪ জুন রেল ভবনে একটি সভা অনুষ্ঠিত হয়। সভা সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ট্রেনের ৫ জুলাইয়ের টিকিট ১ জুলাই, ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের ৩ জুলাই, ৮ জুলাইয়ের ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি হবে। 

অন্যদিকে ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই বিক্রি করা হবে।

রেল মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা সোমবার (২০ জুন) জানান, আগামী ২২ জুন সকাল ১১টায় রেল ভবনে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তাই এখন আর কিছু বলা যাচ্ছে না।

এদিকে সোমবার (২০ জুন) রাজধানীর গাবতলীতে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের প্রধান কার্যালয়ে এক সভায় বাসের অগ্রিম টিকিটের বিষয়ে এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রাকেশ ঘোষ।

তিনি জানান, ২৪ জুন থেকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল এবং অন্যান্য টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া উত্তরবঙ্গে এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের টিকেট বিক্রি করা হবে।

রাকেশ ঘোষ বলেন, ‘ওইদিন গাবতলী ছাড়াও শ্যামলী, কল্যাণপুর এবং মাজার রোডের বিভিন্ন পরিবহনের কাউন্টার থেকে আগাম টিকিট বিক্রি শুরু হবে। টিকিট থাকা সাপেক্ষে ঈদের আগের যে কোনো দিনের যাত্রার আগাম টিকেট কিনতে পারবেন যাত্রীরা।‘

 তিনি আরো জানান, ‘সভায় সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত দামে টিকিট বিক্রি না করার সিদ্ধান্ত হয়েছে। আমাদের সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি ভাড়ার তালিকা প্রত্যেকটি পরিবহনের কাউন্টারের সামনে দৃশ্যমান রাখতে হবে। কেউ অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।‘

উল্লেখ্য, পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই ঈদুল আযহা উদযাপন হওয়ার কথা রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!