• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতু উদ্বোধনে প্রধানমন্ত্রীর সফরসূচি


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০২২, ০৮:৩৭ পিএম
পদ্মা সেতু উদ্বোধনে প্রধানমন্ত্রীর সফরসূচি

ফাইল ছবি

ঢাকা: প্রমত্ত পদ্মার বুকে গড়ে ওঠা পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে ২৫ জুন (শনিবার)।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতু উদ্বোধন করবেন। এর পরদিন (২৬ জুন) থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হবে।

সেতু উদ্বোধনে সকাল ১০টায় মাওয়া প্রান্তের অনুষ্ঠানস্থলে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সাড়ে ৯টায় তেজগাঁও বিমানবন্দর হতে হেলিকপ্টার যোগে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশে যাত্রা শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ১১টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন খাম ও সিলমোহর প্রকাশ করবেন তিনি।

১১টা ১২ মিনিটে টোল প্রদানক্রমে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন এবং মোনাজাতে অংশগ্রহণ।

১১টা ২৩ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্ত হতে সেতু পথে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশে যাত্রা।

১১টা ৪৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে উপস্থিত হয়ে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাতে অংশগ্রহণ।

১২টায় মাদারীপুরের শিবচর উপজেলার কাঠালবাড়ীতে অনুষ্ঠেয় বাংলাদেশ আওয়ামী লীগের জনসভায় অংশগ্রহণ শেষে বিকেল সাড়ে ৫টায় জাজিরা প্রান্ত হতে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা করবেন প্রধানমন্ত্রী।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আমন্ত্রণপত্র বিলি করেছে সেতু বিভাগের কর্মকর্তারা।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আসার জন্য অতিথিদের কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছে আমন্ত্রণপত্রে। অতিথিদের আমন্ত্রণপত্র সঙ্গে আনার জন্য অনুরোধ করা হয়েছে এবং এটি হস্তান্তরযোগ্য নয় বলেও জানানো হয়েছে।

এছাড়া আমন্ত্রণপত্রে নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই সবাইকে অনুষ্ঠানস্থলে আসার জন্য বলা হয়েছে। অনুষ্ঠান শুরুর আগে ৪৮ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ পরীক্ষা করে রিপোর্ট সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে অতিথিদের। চাবি, চাবির রিং, কলম, মোবাইল, ছাতা, হাতব্যাগ, ক্যামেরা ও ইলেক্ট্রনিক্স বস্তু না নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। অনুষ্ঠানস্থলে মাস্ক পরাসহ কোভিড-১৯ সংশ্লিষ্ট সব প্রটোকল অনুসরণ করতে বলা হয়েছে। আমন্ত্রণপত্রের সঙ্গে দেওয়া স্টিকারটি গাড়ির সামনের কাচের বাম পাশে দৃশ্যমান স্থানে লাগানোর জন্য বলা হয়েছে।

এছাড়া শনিবার সকাল ৯টায় অতিথিদের অনুষ্ঠানস্থলে আসন গ্রহণ করার কথা বলা হয়েছে আমন্ত্রণপত্রে। এরপর সকাল ১০টায় মাওয়া প্রান্তের অনুষ্ঠানস্থলে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর এক মিনিট পরই প্রদর্শন হবে প্রামাণ্য চিত্র। এরপর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকাল ১০টা পাঁচ মিনিটে সভাপতির বক্তব্য দেবেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!