• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পুলিশ প্রোটেকশনে প্রচারণা জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ইসির শোকজ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০২৩, ০৮:০০ পিএম
পুলিশ প্রোটেকশনে প্রচারণা জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ইসির শোকজ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ফাইল ফটো

ঢাকা: মেহেরপুরে আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী গণসংযোগ এবং গণসংযোগে সরকারি গাড়ি ও পুলিশ প্রটোকল ব্যবহারের অভিযোগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। নোটিশে মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে তাকে সশরীরে অথবা মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে এ ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) সংশ্লিষ্ট আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবীর হোসেন এ নোটিশ দেন।

নোটিশে উল্লেখ করা হয়, আপনি ফরহাদ হোসেন, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী এলাকা-৭৩, মেহেরপুর-১, (মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী। আমি গত ৯ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যক্রমের অংশ হিসেবে মেহেরপুর-১ আসনের নির্বাচনী এলাকার বিভিন্ন স্থান পরিদর্শন শেষে বিকেল আনুমানিক ৫টায় মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের শোলমারী বাজারে অবস্থানকালীন আমার দৃষ্টিগোচর হয়েছে যে, আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী হয়েও সরকারি গাড়িযোগে (গাড়ি নম্বর- ঢাক মেট্রো-ঘ-১৮৫৩৩৩) পুলিশ প্রটেকশনে (পুলিশ প্রটেকশনের গাড়ি নং ঢাকা মেট্রো ঠ-১৪৩৩১২) শোলমারী বাজারে অবস্থিত কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজার বসতবাড়ির সামনে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে বক্তব্য দিয়েছেন।

ওই জনসভায় আনুমানিক পাঁচ শতাধিক লোকের সমাগম হয়েছে। আপনি সংসদ সদস্য পদপ্রার্থী হয়েও সরকারি গাড়িযোগে পুলিশ প্রটেকশনে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১২ ও ১৪ (২) লঙ্ঘন করেছেন মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়।

এই অবস্থায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর অনুসন্ধান প্রতিবেদন পাঠাবে না তা নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে (যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত, কক্ষ নম্বর-২০৬, জেলা ও দায়রা জজ আদালত, মেহেরপুর) আগামী ১২ ডিসেম্বর দুপুর ১২টায় সশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হলো।

ওয়াইএ

Wordbridge School
Link copied!