• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাহাড়ে কেএনএফের ৯ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ১৬, ২০২৪, ০৭:৩৭ পিএম
পাহাড়ে কেএনএফের ৯ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার

ঢাকা: পাহাড়ে অভিযান চালিয়ে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) নয় সদস্যকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। তাদের কাছ থেকে নয়টি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে মঙ্গলবার বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র গোষ্ঠী কেএনএফের নয়জন সদস্য নয়টি অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

সম্প্রতি পাহাড়ে সশস্ত্র গোষ্ঠী কেএনএফ উদ্বেগজনক তৎপরতা শুরু করেছে। গত ২ এপ্রিল রাতে তারাবি নামাজের সময় বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক ও আশপাশের এলাকা ঘিরে ফেলে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত। মসজিদ থেকে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে ধরে নিয়ে ব্যাংকের ভেতরে মারধর করে তারা। পরে তাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। যদিও ৪ এপ্রিল সন্ধ্যায় নেজাম উদ্দিনকে উদ্ধার করে র‌্যাব-১৫।

এরপর থেকেই পার্বত্য অঞ্চলে অভিযান শুরু করে যৌথবাহিনী। অভিযানের মধ্যে গত ৭ এপ্রিল কেএনএফের অন্যতম প্রধান সমন্বয়ক চেওশিম বমকে বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার করার তথ্য জানায় র‍্যাব।

আইএ

Wordbridge School
Link copied!