• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

নিউমার্কেটের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন মির্জা ফখরুলের


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০২২, ০৪:৩৫ পিএম
নিউমার্কেটের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন মির্জা ফখরুলের

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষ বন্ধে পুলিশের ‘নিষ্ক্রিয়’ ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব এ প্রশ্ন তোলেন।

মির্জা ফখরুল বলেন, নিউমার্কেট এলাকায় ছাত্রদের সঙ্গে ব্যবসায়ী ও দোকানকর্মীদের যে সংঘর্ষ হয়েছে এতে একজনের প্রাণ গেছে এবং কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। পুলিশের যে কর্মকর্তারা দায়িত্বে ছিলেন তাদের জিজ্ঞাসা করা হলে তারা বলেছেন যে, স্ট্র্যাটেজিক কারণে আমরা (পুলিশ) নিষ্ক্রিয় ছিলাম। কোন স্ট্র্যাটেজিক কারণে আপনারা নিষ্ক্রিয় ছিলেন? সেই স্ট্র্যাটেজিক কারণ হচ্ছে, দেশে মানুষ নিহত হবে, এই স্ট্র্যাটেজিক কারণে যে একটা সমস্যা তৈরি হবে, সেই সমস্যা নিয়ে তারা মানুষকে বিভ্রান্ত করে তাদের প্রবাহিত করবে? কোনো স্ট্র্যাটেজিক কারণ থাকে যখন বিএনপির ছোট-খাটো কর্মসূচি থাকে তা প্রতিরোধ করার জন্য শত শত পুলিশ মুহূর্তের মধ্যে সেখানে উপস্থিত হয়। কোন স্ট্র্যাটেজিক কারণে গুলি করে বিএনপির মিছিলগুলো স্তব্ধ করে, কোন স্ট্র্যাটেজিক কারণে মানুষ হত্যা করে বিরোধী দলের যে বৈধ আন্দোলন সেটাতে ব্যাহত করে দেয়।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে দলের গুম-খুন ও নির্যাতনের শিকার নেতাকর্মীদের পরিবারের সদস্যদের ঈদ সহযোগিতা দিতে এই অনুষ্ঠান হয়। এ অনুষ্ঠানে গুম হওয়া নেতাকর্মীদের মধ্যে পাঁচ পরিবারের সদস্যদের তারেক রহমানের ঈদ শুভেচ্ছা উপহার তুলে দেন মির্জা ফখরুল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা আতিকুল ইসলাম রুম্মন ও নিহত ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর স্ত্রী সুমি আখতার ।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!