• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রাজনীতিতে গণতন্ত্রের পথে বাধা বিএনপিই : কাদের


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৮, ২০২২, ০২:২৬ পিএম
রাজনীতিতে গণতন্ত্রের পথে বাধা বিএনপিই : কাদের

বনানী কবরস্থানে শহীদ শেখ জামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া পাঠ করেন আওয়ামী লীগ নেতারা। ছবি : সংগৃহীত

ঢাকা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র ও প্রগতির পথে বাধাই হচ্ছে বিএনপি। বিএনপির রক্তের সাথেই বিশ্বাসঘাতকতা মিশে আছে।

তিনি বলেন, পঁচাত্তরের বঙ্গবন্ধুর পরিবার হত্যার সাথে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা ও পরবর্তীতে দেশের রাজনীতিতে কর্মসম্পর্কের যে অলঙ্ঘনীয় দেয়াল তা গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেওয়ার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে শহীদ শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। প্রথমে তিনি প্রধানমন্ত্রীর পক্ষে ও পরে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব গণতান্ত্রিক দেশপ্রেমিক শক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে কাদের বলেন, হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলার মাটি থেকে চিরতরে বন্ধ করে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম প্রতিদিনই বলেন আওয়ামী লীগ দেশ ধ্বংস করছে, অর্থনীতি ধ্বংস করছে। তার মুখে শুধু ধ্বংসের বাণী। তিনি শুধু ধ্বংসের কথাই জানেন। কারণ তারা ক্ষমতায় থাকতে সব ধ্বংস করে গেছেন। এজন্য দেশের উন্নয়ন এখন তাদের চোখে পড়ে না। আসলে নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি নিজেরা নিজেদের ধ্বংস করছে।

বিএনপির জাতীয় সরকারের দাবি প্রসঙ্গে তিনি আরো বলেন, তাদের জাতীয় সরকারের নামে গতবার লেজেগোবরে অবস্থা ছিলো, এবারো বিএনপির জাতীয় সরকার কি হবে তা তাদের রাজনীতি থেকেই বোঝা যায়। ষড়যন্ত্রের রাজনীতি করতে করতে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সমম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন ও এস এম কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!