• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

‘দেশের মানুষের মাঝে ঈদের আনন্দ নেই’


নিজস্ব প্রতিবেদক মে ৩, ২০২২, ০৭:৫১ পিএম
‘দেশের মানুষের মাঝে ঈদের আনন্দ নেই’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

ঢাকা : বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঈদে আমরা সব সময় এই প্রত্যাশা করি, দেশের সব মানুষের মধ্যে আনন্দ আসবে এবং আনন্দের সাথে তারা ঈদ পালন করবেন। কিন্তু দুর্ভাগ্যের ব্যাপার, যেভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে, যেভাবে দেশে অর্থনৈতিক অবস্থা দিন দিন খারাপ হচ্ছে এবং একই সাথে সাধারণ মানুষ কর্মচ্যুত হচ্ছেন সেখানে আনন্দের সাথে ঈদ উদযাপন করা সম্ভব হচ্ছে না। মানুষের মধ্যে ঈদের আনন্দ অনুপস্থিত।

মঙ্গলবার (৩ মে) সকালে রাজধানীর শেরেবাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা পরম করুণাময় আল্লাহতায়ালার কাছে প্রার্থনা করি, তিনি যেন এই অবস্থার অবসান ঘটান। আমরা যেন এই স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি। আমরা যেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারি এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারি।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিমের বিদেশে গমনের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, সাজাপ্রাপ্ত হাজি সেলিম সুযোগ পেলেও খালেদা জিয়াকে রাজনৈতিক কারণেই সরকার বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না। এই ঘটনা থেকে প্রমাণিত হয় যে, বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক কারণে, রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে আটক করে রাখা হয়েছে। শুধু আমরা নই বিদেশেও বলা হচ্ছে যে, তার এই সাজা দেয়া হয়েছে সম্পূর্ণ রাজনৈতিক কারণে।

মির্জা ফখরুল বলেন, আপনারা দেখেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্ট যেটা কিছু দিন আগে বেরিয়েছে সেখানে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মামলাকে সম্পূর্ণভাবে রাজনৈতিক মামলা এবং সাজা দেওয়াটাও রাজনৈতিক প্রতিহিংসার জন্য দেওয়া হয়েছিল তা উল্লেখ করা হয়েছে।

তিনি আরে বলেন, খালেদা জিয়া স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতীক। তাকে অন্যায়ভাবে আটক করে রেখে আওয়ামী লীগ ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!