• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি: ডিএমপি কমিশনার


লাইজুল ইসলাম জুলাই ৩১, ২০২৩, ০৭:২৮ পিএম
জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি: ডিএমপি কমিশনার

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় সোনালীনিউজকে তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জামায়াতে ইসলামী ১ আগস্টে সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপির সিদ্ধান্ত কি জানতে চাইলে কমিশনার বলেন, ‘বায়তুল মোকাররমের উত্তর গেটে তাদেরকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।’ 

জামায়াতের সূত্র জানিয়েছে, তারা ডিএমপিতে যাওয়া ও কর্মকর্তাদের সঙ্গে বসতে চেয়েছে। কিন্তু কোথাও থেকে কোনো ধরনের সাড়া পাওয়া যায়নি।  

ডিএমপির বেশ কয়েকজন কর্মকর্তা নিশ্চিত করেছেন, বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াতকে সমাবেশ করতে দেয়া হবে না। তাদের সমাবেশের বিষয়ে পুলিশের সিদ্ধান্ত ‘না’। 

এর আগে, বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর (উত্তর ও দক্ষিণ) পক্ষে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছে পহেলা আগস্ট রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা চেয়ে ই-মেইলে আবেদন করা হয়। 

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১০টা ৩৫ মিনিটে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও অফিস সেক্রেটারি ড. মোবারক হোসাইন স্বাক্ষরিত আবেদন পত্রটি ডিএমপি কমিশনার বরাবর ই-মেইলে পাঠানো হয়।

আবেদনে বলা হয়, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে আগামী ১ আগস্ট দুপুর দুইটায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের প্রচার সহকারী আবদুল্লাহ সাইফ এই তথ্য বিভিন্ন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এর আগে সোমবার (২৪ জুলাই) আগামী ১ আগস্ট ঢাকায় সমাবেশসহ তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা করে জামায়াতে ইসলামী। 

তিন দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ২৮ জুলাই বিভাগীয় শহরে মিছিল, ৩০ জুলাই জেলা সদরে বিক্ষোভ মিছিল এবং ১ আগস্ট ঢাকা মহানগরীতে শান্তিপূর্ণ সমাবেশ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!