• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

খারাপ সময় যাচ্ছে সাকিবের, পেলেন বড় দুঃসংবাদ 


নিজস্ব প্রতিবেদক জুন ১২, ২০২৪, ০৫:৪০ পিএম
খারাপ সময় যাচ্ছে সাকিবের, পেলেন বড় দুঃসংবাদ 

ফাইল ফটো

ঢাকা : সাম্প্রতিক সময় মাঠের বাইরের সমালোচনার পাশাপাশি মাঠেও সময়টি ভালো যাচ্ছে না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাম্প্রতিক সময়ে হাড়ে হাড়ে বিষয়টি টের পাচ্ছেন তিনি। তার ব্যাটে রান নেই, বোলিংয়েও আস্থা হারিয়েছেন।

সাংবাদিকের ফোন কেড়ে পুলিশকে দিয়ে মাঠের বাইরেও জড়িয়েছেন নানারকম সমালোচনা আর নেতিবাচক শিরোনামে। এবার বিনা মেঘে বজ্রপাতের মত আরও এক দুঃসংবাদ পেয়েছেন সাবেক এই টাইগার দলপতি। আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খুইয়েছেন ব্যাটে-বলে নিষ্প্রভ সাকিব।

বুধবার (১২ জুন) র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করে আইসিসি। যেখানে অবনমন হয়েছে সাকিবের। এতে শীর্ষস্থান থেকে এক ধাক্কায় পঞ্চম স্থানে নেমে গেছেন বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার।

সাকিবকে ছাড়িয়ে শীর্ষে উঠেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। এই তালিকায় জিম্বাবুয়ের সিকান্দার রাজাও আছেন, যেই ক্রিকেটারের বিশ্বমঞ্চে খেলার সৌভাগ্যও হয়নি।

২৩১ রেটিং পয়েন্টে এই তালিকায় রাজত্ব করছেন আফগান অলরাউন্ডার নবি। ২২৫ রেটিং পয়েন্টে দুইয়ে মার্কাস স্টয়নিস, ২১৬ রেটিং পয়েন্টে তিনে লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং ২১০ রেটিং পয়েন্টে সাকিবের ওপরেই আছেন রাজা। রোডেশিয়ান অধিনায়ক থেকে দুই পয়েন্টে পিছিয়ে পাঁচে সাকিব।

শীর্ষে থাকা নবির সঙ্গে সাকিবের পার্থক্য ২৩ রেটিং পয়েন্ট। তাই সাকিবের এখন ঘুরে দাঁড়ানোও কঠিন। কেননা, ব্যাটে-বলে সাকিব এমন একটা মলিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন, যেখানে অনেকেই তাকে একাদশের বাইরেও রাখার পরামর্শ দিচ্ছেন। অতীতে ব্যাটে না হয়, বল হাতে দলের হয়ে সর্বোচ্চ অবদান রেখেছেন সাকিব। তবে গত কয়েক ম্যাচ ধরেই একেবারেই অনুজ্জ্বল সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এমএএইচ

Wordbridge School
Link copied!