• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
উদ্বেগজনক বললেন রিজভী

২ নভেম্বর নাশকতার আশঙ্কা আইনশৃঙ্খলা বাহিনীর


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২, ২০২৩, ১০:৪৬ এএম
২ নভেম্বর নাশকতার আশঙ্কা আইনশৃঙ্খলা বাহিনীর

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেছেন, আজ বিভিন্ন দৈনিক পত্রিকা, অনলাইন ও অন্যান্য সামাজিক যোগাযোগ গণমাধ্যমে র‌্যাব, মহানগর গোয়েন্দা পুলিশ মুখপাত্ররা ২ নভেম্বর ব্যাপক নাশকতার আশঙ্কা করে বক্তব্য রেখেছেন, যা খুবই উদ্বেগজনক ও জনমনে ভীতি সঞ্চারের প্রয়াস মাত্র।

বুধবর (১ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অবরোধ, হরতাল জনগণের অধিকার আদায়ের গণতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি। পৃথিবীর নানা দেশে স্বাধীনতাকামী ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ের আন্দোলনের মহান নেতারা এই কর্মসূচি পালন করেছেন। অথচ বিএনপি ঘোষিত হরতাল, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার চালানো হচ্ছে। ইতোমধ্যে ২৮ অক্টোবর থেকে বিএনপির কর্মসূচিকে ঘিরে অনেক অপপ্রচার ও সংঘাত-সংঘর্ষের ঘটনা পরিষ্কার হচ্ছে কারা এগুলোর সাথে জড়িত।

তিনি বলেন, এখন আন্তর্জাতিকভাবেও বিএনপির কর্মসূচিকে নিয়ে সন্ত্রাস-সংঘাতের জন্য সরকারের লোকেরা দায়ী বলে সুস্পষ্ট অভিমত ব্যক্ত হচ্ছে। সুতরাং এখন হঠাৎ করে নাশকতার হুজুগ তুলে সরকার কি মাস্টারপ্ল্যান তৈরি করছে তা নিয়ে জনমনে বিশাল প্রশ্ন দেখা দিয়েছে। পরিকল্পিত কোন ঘটনা ঘটিয়ে দায় চাপানোর কোন চক্রান্ত করা হচ্ছে কিনা সেটিও জনমনে গভীর শঙ্কা তৈরি করেছে।

রিজভী বলেন, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের আগে থেকে সরকারের লোকেরা নানামুখী অপপ্রচার চালিয়েছে। বিএনপি ঘোষিত অবরোধ শান্তিপূর্ণ, জনসম্পৃক্ত ও এক দফার দাবী আদায়ের কর্মসূচি। অশুভ পরিকল্পনা গ্রহণ করে কোনভাবেই জনগণের দাবি আটকিয়ে রাখা যাবেনা। বিভিন্ন সংস্থা কর্তৃক নাশকতার আশঙ্কা রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত ও সরকারের গভীর চক্রান্ত বলে জনগণ মনে করে।

এমটিআই

Wordbridge School
Link copied!