• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
আজ ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

ঘুনে ধরা বরিশাল যুবলীগে চাই নতুন নেতৃত্ব


নিজস্ব প্রতিবেদক, বরিশাল নভেম্বর ১১, ২০১৭, ০৯:৪৫ এএম
ঘুনে ধরা বরিশাল যুবলীগে চাই নতুন নেতৃত্ব

বরিশাল: ২৪ বছর আগে বরিশাল জেলা যুবলীগের নতুন কমিটি হয়েছিল। আর ১২ বছর আগে হয় মহানগর যুবলীগের। ঘুনে ধরা সেই যুবলীগ দিয়েই  শনিবার (১১ নভেম্বর) পালিত হতে যাচ্ছে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ নিয়ে বরিশাল যুবলীগে চরম অসন্তোষ বিরাজ করছে। যদিও হতাশাকে পিছনে ফেলে আজ প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পদপ্রত্যাশীদের মাঝে প্রানের সঞ্চার ঘটেছে। নেতৃত্বে আসতে জমকালোভাবে নগরীকে সাজিয়েছেন নতুনরা। নেয়া হয়েছে ব্যাপক কর্মসূচী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার পুস্পার্ঘ্য অর্পন, আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করেছে বরিশাল জেলা ও মহানগর যুবলীগ। এতে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের থাকার কথা রয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর ঐতিহ্যবাহী বিবির পুকুর ছেয়ে গেছে যুবলীগ নেতাদের শুভেচ্ছা ব্যানারে।

পাশাপাশি সাজানো হয়েছে পুকুরের ৪ ধার এবং দলীয় কার্যালয়। বিভিন্ন সড়কেও তোরণ, ব্যানার, পোস্টার সাটিয়েছে অনেক নেতা। নাম প্রকাশ না করার শর্তে যুবলীগের একাধিক পদপ্রত্যাশী বলেন, বরিশাল জেলা ও মহানগর যুবলীগের নেতারা দলের জন্য কোন কাজ করেন না। অনেককে খুজেও পাওয়া যায না। জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটিতেও কেউ কেউ পদ পেয়েছেন। এরপরও যুবলীগ ছাড়তে চান না।

দলী সুত্রে জানা গেছে, সর্বশেষ ১৯৯৩ সালের ১৯ ডিসেম্বর জেলা যুবলীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে জাকির হোসেনকে সভাপতি ও ফজলুল করিম শাহিনকে সাধারন সম্পাদক করা হয়েছিল। গত ২৪ বছরে আর জেলা যুবলীগের কোন কমিটি না হওয়ায় আ’লীগের এ অঙ্গ সংগঠনটি ঘুনে ধরেছে।

এ অবস্থায় নতুন নেতৃত্ব চান বরিশাল যুবলীগের নেতাকর্মীরা। জেলা যুবলীগের নতুন কমিটিতে পদপ্রত্যাশীদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন তারেক বিন ইসলাম, বর্তমান সাধারন সম্পাদক ফজলুল করিম শাহিন, জিয়াউর রহমান জিয়া, সুমন সেরনিয়াবাতসহ বেশ কয়েকজন। জেলা যুবলীগের সভাপতি জাকির হোসেন বলেন, কমিটির মেয়াদ ২৪ বছর হলেও দল চলছে। নেতা খুজে পাওয়া যাচ্ছে না। তাই নেতৃত্বও সৃস্টি হচ্ছে না। তিনি দাবী করেন কেন্দ্রকে নতুন কমিটি করার কথা বলা হয়েছে।

অপরদিকে ১২ বছর আগে ২০০৪ সালের ৭ জুলাই নিজামুল ইসলাম নিজামকে আহবায়ক করে মহানগর যুবলীগ গঠন করা হয়। বর্তমানে নতুন কমিটির জন্য মুখিয়ে আছেন নেতাকর্মীরা। মহানগর যুবলীগে পদপ্রত্যাশীরা হচ্ছেন রফিকুল ইসলাম খোকন, সাবেক ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম ছাবিদ, রফিকুল ইসলাম ঝন্টুসহ বেশ কয়েকজন।

মহানগর যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী রফিকুল ইসলাম খোকন বলেন, তারা তো অবশ্যই নতুন কমিটি চান।কিন্তু দেয়া হচ্ছে না। এরপরও তারা দলের জন্য কাজ করছেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যে ব্যাপক কর্মসূচী হচ্ছে তাতে নতুনদের চেস্টাও অনেক বেশি।

মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক শাহিন শিকদার বলেন,  নতুন নেতৃত্ব সৃস্টি করতে সম্মেলনের জন্য চেস্টা চালাচ্ছেন তারা। কমিটির মেয়াদ এক যুগ পেড়িয়ে যাওয়া প্রসঙ্গে তিনি কোন মন্তব্য করেননি।

এব্যপারে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, যুবলীগে নতুন নেতৃত্ব তো হতেই হবে। তারাও চাচ্ছেন। নেতাকর্মীরা নুতন কমিটিতে স্থান পেতে উন্মুখ হয়ে আছেন। তারা বিষয়টি কেন্দ্রকে জানাবেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!