• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ইভ্যালির মার্চেন্ট এবং ভোক্তাদের ৭ দফা দাবিতে প্রতীকী অনশন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৯, ২০২১, ০২:৫৪ পিএম
ইভ্যালির মার্চেন্ট এবং ভোক্তাদের ৭ দফা দাবিতে প্রতীকী অনশন

ছবি (প্রতীকী)

ঢাকা : ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দায়ভার সরকার নেবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে রংপুর নগরীতে ডায়মন্ড ওয়ার্ল্ড নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এতে আজ (৯ অক্টোবর) রাজধানীর শাহবাগে ইভ্যালির মার্চেন্ট এবং ভোক্তাগণ ৭ দফা দাবিতে প্রতীকী অনশন করে।

এই সময় তারা দাবি তোলে, ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের মুক্তির। তারা বলেন তিনি ব্যবসা করতে চাচ্ছেন। তাকে নজরদারির মাধ্যমে দিকনির্দেশনা দিয়ে ব্যবসায় করার সুযোগ দেওয়া হোক। 

অন্যান্য দাবির মধ্যে ছিলো, এসক্রো সিস্টেম চালু হওয়ার পূর্বে অর্ডারকৃত পণ্য ডেলিভারি দিতে জনাব রাসেল সময় চেয়েছে, আমরা তাকে সময় দিয়ে সহযোগিতা করার। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে ইক্যাব, পেমেন্ট গেটওয়ে, মার্চেন্ট এবং ভোক্তা প্রতিনিধিদের সমন্বয় কমিটি গঠন করার। করোনা কালীন সময়ে বিভিন্ন খাতের মতো ই-কমার্স প্ল্যাটফর্ম গুলোকে প্রণোদনা দেওয়ার দাবিও তোলেন।

তারা আরও বলেন, ই-কমার্স প্ল্যাটফর্ম গুলোকে বানিজ্য মন্ত্রনালয় থেকে বাধ্যতামূলক লাইসেন্স দেওয়ার এবং ব্যাংক গ্যারান্টিসহ ই-কমার্স বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় খাত তারা উল্লেখ করেন।

অনেশনকারীদের মতে  ই-কমার্স প্ল্যাটফর্ম যেখানে হাজার হাজার উদ্যোক্তা সৃষ্টি করছে এবং লক্ষ লক্ষ
কর্মসংস্থান হচ্ছে এই সেক্টরকে সরকারী ভাবে সুরক্ষা দেওয়াও দাবি তোলেন।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!