• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকারি কর্মচারী হাসপাতালের চিকিৎসা সেবা ও তথ্যব্যবস্থা ত্বরান্বিতকরণের আবেদন


নিজস্ব প্রতিবেদক মে ২২, ২০২২, ০৪:০৮ পিএম
সরকারি কর্মচারী হাসপাতালের চিকিৎসা সেবা ও তথ্যব্যবস্থা ত্বরান্বিতকরণের আবেদন

ঢাকা : সরকারি কর্মচারী হাসপাতালের চিকিৎসা সেবা ও তথ্যব্যবস্থা ত্বরান্বিতকরণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর আবেদন করেছেন ওই মন্ত্রণালয়েরই ব্যক্তিগত কর্মকর্তা আব্দুর রাজ্জাক তালুকদার।

রোববার (২২ মে) তিনি এ আবেদন করেন।

আব্দুর রাজ্জাক তালুকদার জানান, শনিবার (২১ মে) আমার স্ত্রীর দাঁতের ব্যাথার কারণে কর্মচারী হাসপাতালের স্মরণাপন্ন হই। দাঁতটি এক্সরে করার জন্য ডাক্তার পরামর্শ দেয়ায় এক্সরে বিভাগে যাওয়ার পর জানতে পারি মেশিন নষ্ট। পরবর্তীতে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার থেকে দাঁতের এক্সরে করে পরের দিন পুনরায় কর্মচারী হাসপাতালে গেলে এক্সরে রিপোর্ট দেখে কর্তব্যরত সার্জন জানান তিনি এ দাঁত আমি তুলতে পারবেন না। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু চিকিৎসার ব্যবস্থাপত্রে ঢাকা মেডিকেলে রেফারও তিনি করেননি।

তিনি আরও জানান, আমার দুই বার কর্মচারী হাসপাতালে যাওয়া আসার কারণে আর্থিক ও শারীরিক পরিশ্রম বাবদ দুটিই ব্যয় হয়েছে কিন্তু বিনিময়ে আশানুরূপ সেবা পাইনি। কর্মচারীদের ও তার পরিবারের সদস্যদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকল্পে এ হাসপাতালে দক্ষ ডাক্তার পদায়ন করা প্রয়োজন। এছাড়া সেবা গ্রহীতাদের হয়রানি হ্রাসের জন্য হাসপাতালের চিকিৎসা ও সেবা সংক্রান্ত আপডেট তথ্য সরবরাহের জন্য জরুরি হটলাইন নম্বরের মাধ্যমে সেবা গ্রহীতাদের নিকট তথ্য সরবরাহের ব্যবস্থা রাখা জরুরি।

সরকারি কর্মচারী হাসপাতালের সেবা গ্রহীতাদের হয়রানি হ্রাসের জন্য দক্ষ ডাক্তার পদায়নসহ হাসপাতালের চিকিৎসা ও সেবা সংক্রান্ত আপডেট তথ্য জরুরি হটলাইন নম্বরের মাধ্যমে সেবা গ্রহীতাদের নিকট সরবরাহের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্যও তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর অনুরোধ জানান।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!