• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

একযুগ পলাতক থাকার পর জেএমবি সদস্য গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক  জুন ৬, ২০২৩, ০৯:৪৭ পিএম
একযুগ পলাতক থাকার পর জেএমবি সদস্য গ্রেপ্তার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) একজন পলাতক সদস্যকে গ্রেপ্তার  করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃর নাম- হাজী মো. সোলায়মান ওরফে মুন্সী ইউনুছ আলী (৬৫)।

মঙ্গলবার (৬ জুন) গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন সনমানিয়া ইউনিয়নের গোস্বাবর গ্রামের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘ ২০১১ সাল থেকে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে পলাতক ছিলেন।

এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান বলেন, দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে গ্রেপ্তার হাজী মো. সোলায়মান জেএমবি’র সক্রিয় সদস্য হয়ে সাংগঠনিকভাবে কাজ করছিলেন। ২০১১ সালে ময়মনসিংহের মুক্তাগাছার ছালরা এলাকা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ তার সহযোগী সমর আলীকে গ্রেপ্তার করে র‌্যাব-৯। তখন সেখান থেকে কৌশলে পালিয়ে যান হাজী মো. সোলায়মান এবং দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে পলাতক থাকেন।

জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, ২০১১ সালের পর থেকে কুমিল্লা, সিলেট, নরসিংদী এবং গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে মৎস্য খামারের ব্যবসা করছিলেন।

গ্রেপ্তারকৃত হাজী মো. সোলায়মান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সদস্যপদ গ্রহণ করে সহযোগীদের সাথে সহায়তায় জনমনে আতংক সৃষ্টি, প্রজাতন্ত্রের সম্পত্তির ক্ষতিসাধন ও ধর্মীয় উগ্রবাদ মতার্দশ প্রচার করে নাশকতামূলক কার্যক্রমে উস্কানি দিয়ে আসছিলেন। তিনি ময়মনসিংহের মুক্তাগাছা থানায় ২০১১ সালে বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের হওয়া মামালার পলাতক আসামি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়ধীন।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!