• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহজালালে ডাস্টবিন থেকে ৭ কেজি সোনা উদ্ধার


নিজস্ব প্রতিবেদক জুন ১২, ২০২৩, ০৯:৩৫ পিএম
শাহজালালে ডাস্টবিন থেকে ৭ কেজি সোনা উদ্ধার

ঢাকা: ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডাস্টবিন থেকে পরিত্যক্ত অবস্থায় সাত কেজি সোনা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় একজন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ। 

সোমবার (১২ জুন) দুপুরে এই সোনা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা। বিষয়টি নিশ্চিত করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ পরিচালক সানজিদা শারমিন। 

তিনি বলেন, সোমবার সকালে কাতার থেকে ইউএস বাংলার এয়ারলাইন্সের ফ্লাইট নং বিএস ৩৩৪ ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। গোপন সংবাদে কাস্টমস গোয়েন্দা জানতে পারে সোনা চোরাচালানের কথা। পরে বিমানের সিট নং ২৮/এ তল্লশী করা হয়। ইউএস বাংলা এয়ারলাইন্সে কর্মরত সন্দেহভাজন কর্মকর্তা-কর্মচারীগণকে ও বিমানবন্দরে বে-২০ এর ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মীকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে পরিচ্ছন্নতাকর্মী জামাল ভূইয়া সোনা বহন করার কথা স্বীকার করেন। এবং বিমানবন্দরের ৯ নং বোর্ডিং ব্রিজ সংলগ্ন ময়লার স্তুপ থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু বের করে দেন। 

সানজিদা শারমিন বলেন, কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু হযরত শাহাজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়। মোড়ানো স্কচটেপ খুলে তার মধ্যে ৬০ টি স্বর্ণবার পাওয়া যায়। যার মোট ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম। জব্দকৃত সোনার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা। এই ঘটনায় আটককৃত পরিচ্ছন্নতাকর্মীর বিরুদ্ধে ফৌজদারী এবং বিভাগীয় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন। আটককৃত স্বর্ণবারসমূহ ঢাকা কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা করা হয়েছে।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!