• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা করল পাকিস্তান


ক্রীড়া ডেস্ক মে ২৪, ২০২৪, ০৯:৫৪ পিএম
সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা করল পাকিস্তান

ঢাকা: অবশেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। আইসিসির এই মেগা আসরের দল ঘোষণায় দেরি করলেও, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কারা খেলতে যাচ্ছেন সেটা অনেকটাই অনুমেয় ছিল। 

কারণ আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্য থেকেই তাদের ১৫ জনকে চূড়ান্ত করা হয়েছে। যেখানে কোনো রিজার্ভ ক্রিকেটার রাখেনি পাকিস্তান।

সবশেষ ২০২২ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন হাসান আলী। মাঝে প্রায় দেড় বছর ২০ ওভারের ক্রিকেটে পাকিস্তানের জার্সি গায়ে জড়াতে পারেননি অভিজ্ঞ এই পেসার। 

তবে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি দলে ডাকা হয় তাকে। যদিও এক ম্যাচ খেলার পরই তাকে স্কোয়াডে না রাখার সিদ্ধান্ত নেন নির্বাচকরা।

বিশ্বকাপের আগে হওয়া শেষ সিরিজের মাঝে স্কোয়াড থেকে সরিয়ে দেয়ায় নিশ্চিতইভাবেই পরিকল্পনায় ছিলেন না হাসান। ফলে বর্তমানে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত সময় পার করতে হবে তাকে। 

এদিকে হাসানকে বাদ দেয়ার পরও স্কোয়াডে বাড়তি ছিলেন আরও দুজন। ১৫ জনের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে সালমান আলী আঘা এবং ইরফান নিয়াজিকে।

তাদের দুজনকে বাদ দিয়ে জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে অনুমেয়ভাবেই সুযোগ পেয়েছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: 
বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান খান।

এআর

Wordbridge School
Link copied!