• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
মার্কেট সিলগালা-সড়ক অবরোধ

গুলশানে পুলিশ-ব্যবসায়ী ধাওয়া-পাল্টা ধাওয়া  


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২৩, ০৪:৩১ পিএম
গুলশানে পুলিশ-ব্যবসায়ী ধাওয়া-পাল্টা ধাওয়া  

ঢাকা: রাজধানীর গুলশান-১ এ উত্তর সিটি করপোরেশন মার্কেট সিলগালা করে দেয়ায় ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করে আন্দোলন করছিলেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে সড়ক অবরোধের পর পুলিশ ব্যবসায়ীদের রাস্তা থেকে সরাতে গেলে বাগবিতণ্ডা হয়। 

এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের। পুলিশ সদস্য ও চলাচলরত যানবাহন লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়েন আন্দোলনরত ব্যবসায়ীরা।  

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। 

এতে বেশ কয়েকটি যানবাহনের গাড়ির কাচ ভেঙে যায়। সড়কে চলাচলরত পথচারীদেরও দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখা যায়।

এরপর ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে ফিরে গেলে গুলশান-১ নম্বর চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর এরই মধ্যে যানবাহন চলাচল শুরু হয়েছে।

এবিষয়ে গুলশান জোনের সরকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম সাংবাদিকদের বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টা অবরোধের পর ব্যবসায়ীদের সড়ক থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হন। এক পর্যায়ে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন। এরপর তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, এ ঘটনায় গুলশান থানার পরিদর্শক (অপারেশনস) আমিনুল ইসলামসহ পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝুঁকিপূর্ণ ভবন হওয়ায় মার্কেটটি সিলগালা করেন। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!