• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৪, ২০২৪, ০১:৫৭ পিএম
ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

ঢাকা : ছুটি শেষ হচ্ছে  রোববার (১৪ এপ্রিল)। আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) থেকে খুলছে সরকারি অফিস আদালত, ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান। কর্মস্থলে যোগ দিতে ঈদুল ফিতর শেষে রাজধানী ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। তবে এখনো যারা ঈদকে কেন্দ্র করে গ্রামে যাননি, তাদের অনেকে আজ শহর ছাড়ছেন। 

রোববার (১৪ এপ্রিল) রাজধানীর গুলিস্তান, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা যায়।

এদিকে ভোর থেকেই সড়কের পাশাপাশি রেলপথে যাত্রীর দেখা মেলে কমলাপুর স্টেশনে। কমলাপুর রেলস্টেশনে সকাল থেকেই ছিল যাত্রীর চাপ।

এছাড়া ঈদের সময়কার যাত্রাপথের ভোগান্তি এড়াতেই এখন গ্রামের বাড়ি যাচ্ছেন অনেকেই। যানজট না থাকায় নির্ধারিত সময়েই রাজধানীতে ফিরেছে বাসগুলো। তবে, বাড়তি ভাড়া নিয়ে যথারীতি আছে যাত্রীদের অভিযোগ। তারা জানান, ঈদ বকশিশের কথা বলে বাড়তি টাকা আদায় করেছে বাসগুলো।

ঈদের ছুটি শেষ করে সিলেট থেকে ঢাকা ফিরেছেন বেসরকারি চাকরিজীবী রুবেল হাসান। তিনি বলেন, শনিবার রাতে ১২টার গাড়িতে উঠেছি। ভোরে রাজধানীর ফকিরাপুলে পৌঁছেছি। একটু রেস্ট নিয়ে অফিস করতে বের হবো।

নির্বিঘ্ন ঈদযাত্রার পরেও যাত্রীদের অভিযোগ ছিল বাড়তি ভাড়া আদায়ের। যেমন হাকিম শেখ গতকাল ঝিনাইদহ থেকে ঢাকায় এসেছেন বাসে। অন্যান্য সময় দূরত্ব হিসেবে ভাড়া সর্বোচ্চ ৬০০ টাকা নেওয়া হয়। কিন্তু যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে ৯০০ থেকে ১০০০ টাকা।

এমটিআই

Wordbridge School
Link copied!