• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

যাত্রীর অন্তর্বাস ২ কোটি টাকার সোনা!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৮, ০২:৫৫ পিএম
যাত্রীর অন্তর্বাস ২ কোটি টাকার সোনা!

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে দুই কোটি ১৪ লাখ টাকার স্বর্ণ জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। সিঙ্গাপুর থেকে আসা ওই যাত্রী অন্তর্বাসে লুকিয়ে এই বিপুল পরিমান স্বর্ণ নিয়ে আসেন। 

সোমবার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ৯টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানান, মো. আনোয়ার হোসেন নামে ওই যাত্রী শাহজালালে গোপনে সোনা নিয়ে আসছেন এ তথ্য আগেই ছিল আমাদের কাছে। ফলে বিমানবন্দরের গ্রিন চ্যানেল দিয়ে বেরিয়ে যাওয়ার সময় থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন। তার কথায় সন্দেহ দূর না হওয়ায় শুল্ক গোয়েন্দারা তাকে ব্যাগেজ কাউন্টারে এনে তার দেহ তল্লাশি করেন।

তল্লাশিতে ওই যাত্রীর অন্তর্বাসের ভেতরে কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ৪৩টি স্বর্ণের টুকরো পাওয়া যায় বলে মইনুল খান জানান। তিনি বলেন, আনোয়ার চলতি বছর জানুয়ারিতেই দুইবার ঢাকা থেকে সিঙ্গাপুর গিয়েছেন। গতবছর তিনি বিদেশে গেছেন পাঁচবার। তিনি নিজেকে একজন ‘লাগেজ ব্যবসায়ী’ হিসেবে পরিচয় দিয়েছেন।

মইনুল খান জানিয়েছেন, উদ্ধার হওয়ার ৪৩টি সোনার বিস্কুটের মোট ওজন চার কেজি ২৮৬ গ্রাম। আনুমানিক বাজারমূল্য দুই কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক জানিয়েছেন, শুল্ক আইনে আনোয়ারের বিরুদ্ধে মামলা করে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!