• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বিরল রোগে আক্রান্ত আব্বাসের চিকিৎসায় সার্জিক্যাল টিম গঠন


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৪:০৮ পিএম
বিরল রোগে আক্রান্ত আব্বাসের চিকিৎসায় সার্জিক্যাল টিম গঠন

ঢাকা : মাদারীপুরের রাজৈর উপজেলার বিরল রোগে আক্রান্ত আব্বাস শেখের চিকিৎসার জন্য ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল লি. ৬ সদস্যের সার্জিক্যাল টিম গঠন করেছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় হাসপাতালটির চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) অধ্যক্ষ অধ্যাপক ডা. এম এ আজিজ বিরল রোগে আক্রান্ত আব্বাস শেখকে দেখতে এসে সার্জিক্যাল টিম গঠন করার নির্দেশ দেন।

নির্দেশনা পেয়ে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের সার্জারী বিভাগ বিভাগীয় প্রধান মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এম এ বাকীকে সার্জিক্যাল টিমের প্রধান করে টিম গঠন করে। এ টিমের অন্য সদস্যরা হলেন- একই মেডিকেলের উপ-পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল মালেক মৃধা, অ্যানেস্থিয়া বিভাগের প্রধান অধ্যাপক ডা. মেহতাব আল ওয়াদুদ খান, সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম রুহুল আমীন, সহকারী অধ্যাপক ডা. সানজানা শারমিন শশী ও সহকারী রেজিস্ট্রার ডা. মো. ওবাইদুর রহমান।

বুধবার সাড়ে ৩টায় আব্বাস শেখকে সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম রুহুল আমীনের অধীনে ভর্তি করা হলেও রাত ৮টায় সার্জারী বিভাগের প্রধান মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এম এ বাকীর অধীনে চিকিৎসার জন্য নির্দেশনা প্রদান করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এর আগে সকাল ৯টায় ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) অধ্যক্ষ অধ্যাপক ডা. এম এ আজিজ বিরল রোগে আক্রান্ত আব্বাস শেখকে দেখতে হাসপাতালটির ১০০৭ নং কেবিনে আসেন।

এ সময় অধ্যক্ষ ডা. এম এ আজিজ আব্বাস শেখ ও তার পিতা রাজ্জাক শেখের সঙ্গে কথা বলেন। অধ্যাপক ডা. এম এ আজিজ রাজ্জাক শেখকে আশস্ত করে বলেন, আপনি চিন্তা করবেন না। আমাদের হাসপাতাল থেকে আব্বাসের চিকিৎসার জন্য যা যা করণীয় সব করা হবে। প্রয়োজনে বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনা হবে।

আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সকলকে প্রয়োজনীয় দিক নির্দেশনাও দেন তিনি।

এর আগে গত সোমবার ও মঙ্গলবার (১৯ ও ২০ ফেব্রুয়ারি, ২০১৮) বিরল রোগে আক্রান্ত আব্বাসকে নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের প্রকাশিত সংবাদ প্রতিষ্ঠানটির চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) অধ্যক্ষ অধ্যাপক ডা. এম এ আজিজ স্যারের নজরে আসে। এসব সংবাদ দেখার পর বিরল রোগে আক্রান্ত মাদারীপুরের রাজৈর উপজেলার ১৩ বছরের কিশোর আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নেবার ইচ্ছা পোষণ করেন।

নির্দেশনা পেয়ে হাসপাতালের পক্ষ থেকে আব্বাস শেখের বাবা রাজ্জাক শেখের সঙ্গে যোগাযোগ করা হয়। সামগ্রিক বিষয় জানার পর রাজ্জাক শেখ আব্বাসকে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে লি., দেওয়া চিকিৎসা সেবার সুযোগ গ্রহণ করার সিদ্ধান্ত জানান। বুধবার সাড়ে ৩টায় রাজ্জাক শেখ আব্বাসকে নিয়ে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসিপিটালে আসলে প্রথমে জরুরি বিভাগ ও পরে সার্জারী বিভাগে ভর্তি করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!