• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

ট্রফি ভাঙার শাস্তি না পুরস্কার?


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৭, ২০২২, ০১:০৯ পিএম
ট্রফি ভাঙার শাস্তি না পুরস্কার?

ঢাকা: বান্দরবানে একটি ফুটবল খেলা শেষে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম পুরস্কারের ট্রফি ভেঙে ফেলেন। উপজেলার রেপারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে ফুটবল খেলার আয়োজন করা হয়। এতে জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ ফুটবল দল ফাইনালে উঠে। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও মেহরুবা ইসলাম।

খেলার সমাপনী বক্তব্যের শেষ পর্যায়ে হঠাৎ ক্ষিপ্ত হন তিনি। তখন উপস্থিত দর্শকদের সামনে পুরস্কারের ট্রফি দুটি ভেঙে ফেলেন তিনি। ট্রফি ভাঙার ভিডিও রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেশব্যাপী ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।  

গত শুক্রবারের এ ঘটনাকে কেন্দ্র করে গত আলীকদম উপজেলায় এবং বান্দরবান শহরে (ইউএনও) মেহেবুবা ইসলামকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে স্থানীয়রা।

এদিকে ট্রফি ভাঙার ঘটনায় আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলামকে ঢাকা বিভাগে বদলি করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যেমে তার বদলির বিষয়টি জানা গেছে।

এ ঘোষণার পর অনেকেই প্রশ্ন তুলেছেন, ট্রফি ভেঙার ঘটনায় বান্দরবান থেকে ঢাকায় বদলির বিষয়টি শাস্তি নাকি পুরস্কার?

ফেসবুক থেকে নেয়া।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বিসিএস (প্রশাসন) ক্যাডারের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ইউএনও হিসেবে পদায়নের জন্য ঢাকার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

আরও বলা হয়েছে, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ন্যস্ত কর্মকর্তাকে পদায়নকৃত অধিক্ষেত্রে এক্সিকিউটিভি ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করার নিমিত্ত The code of criminal procedure, 1898 এর section-144 এর ক্ষমতা অপর্ণ করা হলো।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School