• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের প্রথম ব্যাটসম্যান হিসেবে তামিমের মাইলফলক


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৫, ২০২১, ০৩:৪৭ পিএম
চট্টগ্রামের প্রথম ব্যাটসম্যান হিসেবে তামিমের মাইলফলক

সংগৃহীত

ঢাকা : তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে তামিমের দল। সোমবার (২৫ জানুয়ারি) বন্দরনগরী চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। শুরুটা ভালো না হলেও চার অভিজ্ঞ ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ।

আরো পড়ুন : উইন্ডিজদের বিশাল রানের টার্গেট দিল বাংলাদেশ 

নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান। যা চট্টগ্রামের মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান। এই ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল ৬৪, সাকিব আল হাসান ৫১, মুশিকুর রহিম ৬৪ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৬৪ রান করেন।

এদিকে এই সিরিজের প্রথম ম্যাচে ৪৪ রানে ফেরার পর দ্বিতীয় ওয়ানডেতে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম। তৃতীয় ম্যাচে আরেকটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এদিন জেসন মোহাম্মদকে কভারে শট খেলে এক রান নিয়ে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। ৬৪ রান করা তামিমের এটি ৪৯তম হাফ সেঞ্চুরি। 

আর এই ৪৯তম হাফ সেঞ্চুরি মধ্য দিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। এই হোম ভেন্যুতে নিজের ১৫তম ম্যাচে এই কীর্তি গড়লেন তিনি। 

সংক্ষিপ্ত স্কোর: 

বাংলাদেশ: ২৯৭/৬ (৫০ ওভার) (তামিম ৬৪, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪*; জোসেফ ২/৪৮, রেইফার ২/৬১)।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জর্ন ওটলে, সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, জাহমার হ্যামিল্টন, কিয়ন হার্ডিং, রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, রেমন্ড রেইফার, আলজারি জোসেফ এবং আকিল হোসেইন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!